ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ঢাকার সঙ্গে চট্টগ্রাম-সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক

প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৯ জুলাই ২০১৪

কন্টেইনার ট্রেনের দু’টি বগি লাইনচ্যুত হওয়ায় চট্টগ্রাম ও সিলেটের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ছয় ঘণ্টা চেষ্টার পর বুধবার রাত সোয়া ১০টায় রেল চলাচাল স্বাভাবিক হয়।

নরসিংদীর রায়পুর উপজেলার আমিরগঞ্জ স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আমির হোসেন জানান, প্রায় ছয় ঘণ্টা চেষ্টার পর রাত সোয়া ১০টায় এই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তিনি আরও জানান, বুধবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম রেললাইনের ঘোড়াশাল-জিনারদী রেলস্টেশনের মধ্যবর্তী স্থানে ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি কন্টেইনার ট্রেনের দু’টি বগি লাইনচ্যুত হয়। ফলে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট রুটে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে, গত মঙ্গলবার দুপুরে ভৈরবে কন্টেইনার ট্রেন লাইনচ্যুত হয়ে প্রায় সাত ঘণ্টা ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। ১৫ ঘণ্টার ব্যবধানে এই লাইনে দ্বিতীয় রেল দুর্ঘটনা ঘটে।

ঢাকা থেকে চট্টগ্রামগামী ৮০৪ আপ কন্টেইনার ট্রেনটি কমলাপুর থেকে বিরতিহীনভাবে ঘোড়াশাল স্টেশন অতিক্রম করার পর বড়িবাড়ী নামক স্থানে পৌঁছার পর হঠাৎ ট্রেনটির দু’টি বগি লাইনচ্যুত হয়ে যায়। এ সময় অনেকগুলো স্লিপার ভেঙে উপড়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় রেললাইনের বিশাল অংশ।

এদিকে, পরপর দু’দিনের দুর্ঘটনার কারণে বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলীয় জোনের বিভিন্ন রুটে ট্রেন চলাচলে অস্বাভাবিক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যাত্রীবাহী ট্রেনগুলো বিভিন্ন স্টেশনে আটকা পড়ায় যাত্রীদের সীমাহীন দুর্ভোগের শিকার হতে হয়। বেশ কয়েকটি যাত্রীবাহী ট্রেনের সার্ভিস বাতিল করা হয়েছে।