ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গোলাম আযম মারা গেছেন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৩ অক্টোবর ২০১৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমির ও মানবতাবিরোধী অপরাধের দায়ে ৯০ বছর কারাদণ্ডপ্রাপ্ত আসামি গোলাম আযম (৯২) আর নেই। তার পরিবার সূত্র ও আইনজীবী তাজুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে রাত নয়টা ২০ মিনিটে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। তবে সরকারি ভাবে এ তথ্য এখনও নিশ্চিত করা হয়নি।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রক্তচাপ কমে যাওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেল থেকে তাকে কার্ডিয়াক আইসিইউতে নেওয়া হয়।

হাসপাতালের পরিচালক আবদুল মজিদ ভূঁইয়া রাত সোয়া নয়টায় বলেন, ‘গোলাম আযমের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তবে তাকে এখনও লাইফ সাপোর্ট দেওয়া হয়নি।’

গোলাম আযমের পিএস আবুল কালাম আজাদ গণমাধ্যমকে বলেন, আমাদের জানানো হয়েছে রাত ৯টা ৫০ মিনিটে গোলাম আযম মারা গেছেন। তবে আনুষ্ঠানিক ঘোষণা দেননি চিকিৎসকরা।

হাসপাতালে উপস্থিত গোলাম আজমের মসজিদের খাদেম রেজাউল করিমও বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার বিকেলে গোলাম আযমের শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়।  সে সময় তার রক্তচাপ কমে যায় তবে হৃৎস্পন্দন বেড়ে যায়। ওষুধের মাধ্যমে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগেও দুইবার তাকে হাসপাতালের আইসিইউতে চিকিৎসা দেওয়া হয়েছিল। গত বছরের ১৫ জুলাই বয়স বিবেচনা এবং মানবিক কারণে অান্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ গোলাম অাযমকে ৯০ বছর কারাদণ্ড দেন। এ রায়ের আপীলের শুনানি ২ ডিসেম্বর হওয়ার কথা।