ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কালীহাতির ঘটনা আইন-শৃঙ্খলা অবনতির নিকৃষ্ট প্রমাণ

প্রকাশিত: ১১:২২ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

টাঙ্গাইলের কালীহাতির ঘটনা দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির নিকৃষ্ট প্রমাণ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান। তিনি বলেন, সরকার কেবল বিরোধী দলীয় নেতা-কর্মীদের উপরই নয় বরং সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার সাধারণ জনগণের উপরও গুলি চালিয়ে হত্যা করতে দ্বিধা করছে না।

রোববার দুপুরে নয়াপল্টন বিএনপি কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় ছেলের সামনে মা’য়ের শ্লীলতাহানির ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসীর ক্ষোভ এবং পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে পুলিশ, র্যাব ও বিজিবি’র বেপরোয়া গুলিবর্ষণে তিন জনের প্রাণহানি ও অর্ধ শতাধিক লোকের আহত হওয়ার ঘটনায় প্রতিবাদ জানাতে এ প্রতিবাদ সভার আয়োজন করে মহিলা দল।

সেলিমা রহমান বলেন, বর্তমানে দেশে আইন শৃঙ্খলার চরম অবনতি এবং সরকারের মন্ত্রী-এমপি থেকে শুরু করে রাজনৈতিক নেতা, জনপ্রশাসন, পুলিশ প্রশাসন ও বিচার ব্যবস্থায় মূল্যবোধের যে চরম অবক্ষয় ঘটেছে তাতে বিশ্ব দরবারে স্বাধীন দেশের নাগরিক হিসেবে বাঙালি জাতি প্রতিনিয়ত অবমূল্যায়িত হচ্ছে।

তিনি বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করে নিজেদের ক্ষমতা পাকাপোক্ত করতে সবসময়ই মরিয়া। কালীহাতির ঘটনা তারই নিকৃষ্ট প্রমাণ।

অবিলম্বে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে পুলিশসহ একজন নারীর উপর নির্যাতনকারী দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বেগম সেলিমা রহমান।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র সহ-মহিলা বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি নুরী আরা সাফা। বক্তব্য রাখেন-বিএনপি’র সহ-মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা দলের সাধারণ সম্পাদক শিরীন সুলতানা, সিনিয়র সহ-সভাপতি বেগম রাবেয়া সিরাজ, সহ-সভাপতি নুরজাহান মাহবুব, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরীন, কেন্দ্রীয় মহিলা দল নেত্রী রহিমা শিকদার, ফরিদা মনি প্রমুখ।

সভা পরিচালনা করেন জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

এমএম/এসএইচএস/আরআইপি