ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

যাত্রাবাড়িতে অজ্ঞানপার্টির ৪ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ০৯:৪০ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

রাজধানীর যাত্রাবাড়ি থানাধীন বাস টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ অজ্ঞানপার্টির ৪ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে অজ্ঞান করার ট্যাবলেট মিলাম, নকটিন, ইয়াবা, ব্লেড ও মোবাইলফোন জব্দ করা হয়।

রোববার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপি’র উপ-কমিশনার (ডিবি উত্তর) শেখ নাজমুল আলম।

তিনি বলেন, ঈদকে কেন্দ্র করে রাজধানীতে ব্যাপক অপতৎপরতা শুরু করেছে অজ্ঞান ও মলম পার্টির সদস্যরা। এই চক্রটির অপতৎপরতা প্রতিরোধে পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ ব্যাপক সক্রিয়তার সঙ্গে কাজ করছে।

এরই অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর যাত্রাবাড়ি থানাধীন বাস টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ অজ্ঞানপার্টির ৪ জনকে গ্রেফতার করে ডিবি উত্তরের একটি দল।

গ্রেফতারকৃতরা হলেন, মো. সুমন, মো. সোহেল, মো. সাইফুল ও মো. রকিব। এসময় তাদের কাছ থেকে ১০টি মিলাম ট্যাবলেট, ৪০টি নকটিন ট্যাবলেট ও ৪টি মোবাইল উদ্ধার করা হয়।

ডিএমপি’র ডিবি উত্তরের এডিসি মো. মাহবুব আলমের নির্দেশনায় এডিসি এ এইচ এম আব্দুর রকিব এর তত্ত্বাবধানে সহকারি কমিশনার মাঈনুল ইসলাম অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, আসন্ন ঈদে ঘরমুখী ও গবাদিপশুর হাটে মানুষদের সুকৌশলে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে অজ্ঞান করে টাকা ও মূল্যবান সামগ্রী হাতিয়ে নেয়।

তারা সায়দাবাদ, কুমিল্লা, বরিশাল ও চট্টগ্রাম রুটের বিভিন্ন গাড়ীতে হকার সেজে উঠে বিভিন্ন খাদ্যদ্রব্যে নেশাজাতীয় ট্যাবলেট মিশিয়ে খাওয়ায়। এর পর যাত্রীবেশে বসে থেকে সুযোগ বুঝে সব লুট করে নিয়ে পালিয়ে যায়। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

জেইউ/এআরএস/পিআর