ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মেডিকেলে ভর্তি পরীক্ষা পুনরায় নেওয়ার আহ্বান

প্রকাশিত: ০৭:৩১ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

২০১৫-১৬ সেশনের মেডিকেল ভর্তি পরীক্ষার ফল বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছে মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। রোববার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানায়।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, ‘চিকিৎসা একটি মহৎ পেশা। দুর্নীতিবাজ ও কুচক্র মহলের জন্য মেডিকেল ভর্তি পরীক্ষার মতো গুরুত্বপূর্ণ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। মেধাবী শিক্ষার্থীদের স্বপ্ন মাটির সাথে মিশিয়ে দেয়া হয়।’

তারা বলেন, আমরা কষ্ট করে পড়ালেখা করেছি। কিন্তু প্রশ্ন ফাঁস করে অন্যরা যদি ভর্তি হয়ে যায় তাহলে তো আমাদের কিছু করার থাকবে না। এভাবে একদিন দেশ মেধাহীন হয়ে যাবে।

শিক্ষার্থীরা আরো বলেন, এভাবে মেধার অবমূল্যায়ন সহ্য করা যায় না। আমরা পরীক্ষা বাতিল চাই। আবার পরীক্ষা নেওয়া হোক। প্রশ্ন ফাঁসের সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

এসময় তারা ৪ দফা দাবি জানায়। তাদের দাবিগুলো হলো- ফাঁসকৃত প্রশ্নে মেডিকেল ভর্তি পরীক্ষা বতিল করতে হবে। পাশাপাশি ভোরে প্রকাশিত ফলাফল বাতিল করতে হবে এবং নতুন প্রশ্নপত্র দিয়ে মেডিকেল ভর্তি পরিক্ষার আয়োজন করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থী তানভির হাসান, হাসিবুর রহমান, লাময়া জাহান ও তাঞ্জিল হক প্রমুখ।

এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল ও পুনরায় ভর্তি পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

আএসএস/এআরএস/পিআর