ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ট্রেনে ঈদযাত্রা শুরু রোববার থেকে

প্রকাশিত: ০৬:১৭ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

যারা ট্রেনের অগ্রিম টিকিট কেটেছেন তাদের ঈদযাত্রা শুরু আজ (রোববার) থেকে। আর ১৬, ১৭, ১৮ ও ১৯ সেপ্টেম্বর যারা অগ্রিম টিকিট কেটেছেন তারা পর্যায়ক্রমে ২১, ২২, ২৩ ও ২৪ সেপ্টেম্বর কমলাপুর ও বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে রাজধানী ছাড়বেন।

ঈদ উপলক্ষে রেলে প্রতি দিন সারা দেশে প্রায় ২ লাখ ৮০ হাজার যাত্রী বহন করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক। শনিবার তিনি বলেন, গত ৫ দিন সুষ্ঠুভাবে টিকিট বিক্রি করা হয়েছে। আগামী বছর ২৭০টি যাত্রীবাহী কোচ আসবে। তখন আরো অতিরিক্ত টিকিট বিক্রি সম্ভব হবে।

তিনি আরো বলেন, রোববার থেকে অগ্রিম টিকিট কাটা যাত্রীরা যাত্রা শুরু করবেন। প্রতিটি স্টেশন ও ট্রেনের নিরাপত্তা জোরদার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, কোনো স্টেশনেই অবৈধ হকার নেই। সব ট্রেন হকারমুক্ত করা হয়েছে। অজ্ঞান পার্টি, মলম পার্টি ও হিজড়া রোধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদ কিংবা ইঞ্জিনে না চড়তে যাত্রীদের প্রতি আহ্বান জানান রেলমন্ত্রী।

সংশ্লিষ্ট রেলওয়ে কর্মকর্তাদের ভাষ্য, ঈদ উপলক্ষে শুধু কমলাপুর রেলস্টেশন থেকে আন্তঃনগরসহ মেইল ও কমিউটার ট্রেনের প্রায় ৫০ হাজার টিকিট প্রতি দিন বিক্রি করা হয়েছে। পাঁচ দিনে আড়াই লাখ টিকিট বিক্রি হয়েছে। শনিবার ১৪ হাজার ৭শ টিকিটের বিপরীতে প্রায় ৫০ হাজার যাত্রী লাইনে দাঁড়িয়েছিল বলে তারা জানান।

এদিকে অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনে শনিবার চট্টগ্রাম রেলস্টেশনে ছিল উপচেপড়া ভিড়। এদিন ২৪ সেপ্টেম্বরের ৫ হাজার ৩৬৪টি টিকিট কাউন্টার থেকে দেয়া হয়। বাকি ২ হাজার ১৪৮টি অনলাইনে বিক্রি করা হয়।

চট্টগ্রাম রেলস্টেশন সূত্র জানায়, ২৩ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে ফিরতি টিকিট। এদিন বিক্রি হবে ২৭ সেপ্টেম্বরের টিকিট। ২৪ সেপ্টেম্বর ২৮, ২৫ সেপ্টেম্বর ২৯, ২৬ সেপ্টেম্বর ৩০ এবং ২৭ সেপ্টেম্বর বিক্রি হবে ১ অক্টোবরের ফিরতি টিকিট।

এসএইচএস/এমএস