ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিআরডিবির পরীক্ষা বাতিল

প্রকাশিত: ০১:০১ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৫

আসন বিন্যাসে ভুল, পরীক্ষা গ্রহণে অনিয়মসহ নানা কারণে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছে।

শুক্রবার বিকেলে বিআরডিবির যুগ্ম-পরিচালক (প্রশাসন) মো. জাহা্ঙ্গীর আলম স্বাক্ষরিত এক বার্তায় পরীক্ষা স্থগিতের এ তথ্য জানানো হয়।

বিআরডিবি সূত্রে জানা গেছে, রাজধানীর কাকরাইলস্থ উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে লিখিত পরীক্ষা দিতে আসা শতাধিক চাকরি প্রত্যাশী আজ বিপাকে পড়েন। পরীক্ষার প্রবেশপত্র থাকলেও কেন্দ্রে গিয়ে দেখেন আসন বিন্যাসে অনেকেরই নাম ও রোল নম্বর নেই।

পরে চাকরি প্রত্যাশীরা বিক্ষুব্ধ হয়ে রাস্তায় বিক্ষোভ করেন। বিক্ষোভকালে চাকরি প্রত্যাশীরা পরীক্ষা বাতিলের দাবি জানান।

চাকরি প্রত্যাশী পিকুল নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০০৬-০৭ সেশনের এক শিক্ষার্থী জাগো নিউজকে জানান, তিনি পরীক্ষায় অংশ নিতে এসে দেখেন কেন্দ্রে তার নাম ও রোল নম্বর নেই। ফলে তিনি পরীক্ষায় অংশ নিতে পারেননি। কাকরাইলস্ত উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে লিখিত পরীক্ষা দেয়ার কথা ছিল তার।

তিনি আরও জানান, শুধু তিনি নন পুরো খুলনা বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষার আসন বিন্যাসে ভুল ছিল। ওই কেন্দ্রে তার মতো অনেকেই পরীক্ষায় অংশ নিতে এসে ফিরে গেছেন।

অপর শিক্ষার্থী জানান, কি করবো বুঝতে না পেরে মতিঝিল আইডিয়াল স্কুল ও কলেজে লিখিত পরীক্ষা দেই। কিন্তু পরে জানতে পারি পরীক্ষা বাতিল করেছে বিআরডিবি কর্তৃপক্ষ।

শিক্ষার্থীরা রাস্তায় বিক্ষোভ মিছিল শুরু করলে তাৎক্ষণিক সিদ্ধান্তে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় বিআরডিবি।

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে পরীক্ষা দেয়া অপর ছাত্র সাদিদ আহমেদ জানান, পরীক্ষা আমাদের সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তবে বাসায় ফিরে জানতে পারি অনিবার্য কারণবশত: পরীক্ষা বাতিল করা হয়েছে।

BRDB-Notice

জেইউ/একে/পিআর