ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সৌদিতে হারানো ৪০ হাজির মালামাল ফেরত পাঠানো হয়েছে দেশে

মনিরুজ্জামান উজ্জ্বল | প্রকাশিত: ০৮:১৮ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৯

সৌদি আরবের মক্কা, মদিনা কিংবা জেদ্দা বিমানবন্দরে যেসব হাজি লাগেজ বা মালামাল হারিয়ে দেশে ফিরেছেন, তারা তা ফেরত পেতে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুসন্ধান করতে পারেন। জেদ্দা বিমানবন্দর থেকে গতকাল ও আজ প্রায় ৪০ জন হাজির হারানো মালামাল দেশে ফেরত পাঠানো হয়েছে।

জেদ্দা বিমানবন্দরে কর্মরত ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা শুক্রবার জাগো নিউজের এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, কমপক্ষে ৪০ জন হাজির হারানো মালামাল গতকাল ও আজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

তিনি বলেন, পবিত্র হজ পালন শেষে দেশে ফেরা হাজিরা হারানো মালামাল ফেরত পেতে শাহজালাল বিমানবন্দরের লস্ট ও ফাউন্ড বিভাগে যোগাযোগ করতে পারেন। নাম, ঠিকানা ও মালামালের মালিকানা নিশ্চিত হতে পারলে মালামাল বুঝিয়ে দেয়া হবে।

এ বছর হজযাত্রীদের মালামাল হোটেল পর্যন্ত পৌঁছে দেয় সৌদি কর্তৃপক্ষ। কিন্তু অনেক হজযাত্রী ভুল করে হোটেল/বাড়ির ঠিকানা ও পাসপোর্ট নম্বর সঠিকভাবে না লেখায় তাদের লাগেজ হারিয়ে যায়।

তবে সৌদিতে অবস্থানকালেই অনেকে হারানো লাগেজ ফেরত পেয়েছেন বলে ওই কর্মকর্তা মন্তব্য করেন।

বাংলাদেশ থেকে এবার পবিত্র হজ পালন করেন মোট এক লাখ ২৭ হাজার ১৫২ জন (ব্যবস্থাপনা সদস্যসহ)। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের মোট ৩৬৫টি ফ্লাইটযোগে তারা সৌদি যান। গত ১০ আগস্ট পবিত্র হজ পালিত হয়। ১৭ আগস্ট থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়। ইতোমধ্যেই হজ পালন শেষে দেশে ফিরেছেন ৮৬ হাজার ৪৩৮ জন হাজি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১১৭ ও সৌদি এয়ারলাইন্সের ১২৬টিসহ মোট ২৪৩টি ফ্লাইটে তারা দেশে ফিরেন। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ফিরতি হজ ফ্লাইট চলবে।

এমইউ/জেডএ/এমকেএইচ

আরও পড়ুন