ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ইউএস-বাংলার বহরে আরো একটি এয়ারক্রাফট

প্রকাশিত: ১২:২৬ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হচ্ছে আরো একটি ৭৮ আসনের সর্বাধুনিক DASH-8-Q400  মডেলের এয়ারক্রাফট। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে এয়ারক্রাফটটি বহরে যুক্ত হবে বলে জানিয়েছে ইউএস-বাংলা কর্তৃপক্ষ। এ নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের নিজস্ব এয়ারক্রাফট এর সংখ্যা দাঁড়াবে চারটিতে।

বহরে যুক্ত হওয়া নতুন এয়ারক্রাফটটি দিয়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট সংখ্যা বাড়ানোসহ রিজিওনাল রুটে ফ্লাইট পরিচালনা করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ইউএস-বাংলার হেড অব মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন মো. শেখ সাদী শিশির।

তিনি জানান, দেশের অভ্যন্তরীণ রুটে ইউএস-বাংলা সর্বাধিক ফ্লাইট ও সর্বোচ্ছ সংখ্যক যাত্রী পরিবহন করছে। গত এক বছরে অভ্যন্তরীণ রুটে প্রায় ৭০০০ ফ্লাইট পরিচালনা করেছে। এটি অভ্যন্তরীণ রুটে সর্বোচ্চ রেকর্ড। এছাড়াও যাত্রা শুরুর মাত্র ৮ মাসের মধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে পাইলট ও কেবিন ক্রু দিয়ে সহযোগিতা করছে।

আগামী বছরের শুরুতেই আরো ৩টি ৭৩৭-৮০০ বোয়িং দিয়ে কুয়ালালামপুর, সিংগাপুর, ব্যাংকক, আবুধাবি, দোহা ও মাসকাট রুটে ফ্লাইট পরিচালনা করবে।

আরএম/এসএইচএস/পিআর