ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : নির্মাণ হচ্ছে ১২ তথ্য চিত্র

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ০১ সেপ্টেম্বর ২০১৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১২ স্বল্প দৈর্ঘ্য ও ১২ তথ্য চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছে তথ্য মন্ত্রণালয়।

রোববার (১ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকে এ তথ্য জানানো হয়। কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, গোলাম মোহাম্মদ (জিএম) কাদের, মুহাম্মদ শফিকুর রহমান, সাইমুম সরওয়ার কমল, আকবর হোসেন পাঠান (ফারুক), মোহাম্মদ এবাদুল করিম এবং খ. মমতা হেনা লাভলী অংশ নেন। বৈঠকে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান উপস্থিত ছিলেন।

কমিটি বাংলাদেশ বেতারের কর্মকর্তাদের পদোন্নতি জট নিরসনে দ্রুততম সময়ের মধ্যে ডিজি পদ গ্রেড-১ ও পদ পুনর্বিন্যাস বাস্তবায়নের পাশাপাশি পূর্ণাঙ্গ পদ কাঠামো (অরগানোগ্রাম) বাস্তবায়নের সুপারিশ করে। এছাড়া কমিটিকে বাস্তবায়ন অগ্রগতি অবহিত করার জন্যও মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) আর্থিক সংকট মোকাবিলায় এককালীন ২৫০ কোটি টাকা সিডমানি প্রদানের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ফিল্ম সিটি’ পরিদর্শনেরও সুপারিশ করা হয়।

বৈঠকে তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক, বাংলাদেশ বেতারের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/এএইচ/এমএস

আরও পড়ুন