ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চামড়া পাচার রোধে ১৩ পয়েন্টে চেকপোস্ট

প্রকাশিত: ০৯:৪৮ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

আসন্ন ঈদুল আজহায় চামড়া পাচার রোধে ২৫ সেপ্টেম্বর থেকে রাজধানীর বহির্গমনের ১৩টি পয়েন্টে চেকপোস্ট বসানো হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। বৃহস্পতিবার দুপুরে ঈদুল আজহার নিরাপত্তা বিষয়ে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।
 
তিনি বলেন, চমড়া পাচার রোধে ১৩টি বহির্গমন পয়েন্ট চেকপোস্ট থাকবে। এসব চেকপোস্ট দিয়ে চামড়া বাইরে যেতে পারবে না। শুধুমাত্র আমিন বাজারে বাধা দেয়া হবেনা। হেমায়েতপুরে হাট আছে সেখানে চেকপোস্ট বসিয়ে চেক করা হবে।
 
কোরবানির ঈদে মৌসুমী চামড়া ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে কমদামে চামড়া কেনে। এবার যাতে তারা এ ধরনের সিন্ডিকেট করতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক থাকবে।
 
ডিএমপি কমিশনার বলেন, চকবাজার ও হাজারীবাগে চামড়া ব্যবসায়ীরা যাতে চাঁদাবাজি করতে না পারে সেজন্য পুলিশের ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশের পাশাপাশি গোয়েন্দা টিমও কাজ করবে।
 
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত কমিশনার ইব্রাহিম ফাতেমী, যুগ্ম কমিশনার (ক্রাইম) কৃঞ্চ পদ রায় ও মীর রেজাউল আলম (অপারেশন্স), ডিএমপির উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম।

জেইউ/এসএইচএস/পিআর