ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

লার্ভা ধ্বংসে ডিএসসিসির অভিযানে কারাদণ্ড-জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫১ পিএম, ২৮ আগস্ট ২০১৯

এডিস মশার লার্ভা ধ্বংসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

বুধবার (২৮ আগস্ট) এডিস মশার লার্ভা নিধনে ডিএসসিসির পাঁচটি ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন এলাকায় তিনটি নির্মাণাধীন প্রতিষ্ঠানের মধ্যে এক প্রজেক্ট ম্যানেজারকে কারাদণ্ড দেন। অন্য দুইটিকে আর্থিক দণ্ড এবং চার ভবন মালিককে সতর্ক করেন।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বুধবার (২৮ আগস্ট) ২৮ বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে ৩৭ আল আমীন রোড কাঠাঁল বাগানে নির্মাণাধীন ইউনিয়ন ডেভেলপারের ভবনে প্রচুর পরিমাণে লার্ভা পাওয়ায় প্রজেক্ট ম্যানেজার মাসুদ পারভেজকে (৩৩) তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। তিনি শাহবাগ থানা কম্পাউন্ড এবং ডাম্পিং স্পট পরিদর্শন করে সেখানে পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম পরিচালনা করেন।

dncc0

নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ান ৩৬ বাড়ি পরিদর্শন করে ৮ নম্বর নূর বক্স লেনে নির্মাণাধীন ছাউনী ডেভেলপমেন্টর ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান আজিমপুর এলাকার ৩৫ বাড়ি পরিদর্শন করে তমা কনস্ট্রাকশনের নির্মাণাধীন ভবনে পরিত্যক্ত টায়ারে জমে থাকা পানিতে লার্ভা পাওয়ায় পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সামসুল হক ৩৫ বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে একটিতে লার্ভা প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় তিন হাজার টাকা জরিমানা করেন।

dncc0

নির্বাহী ম্যাজিস্ট্রেট জহির আহমেদ মতিঝিল এলাকার ১৪ বাণিজ্যিক ভবনে অভিযান চালান। কিন্তু সেগুলোতে কোনো লার্ভা পাননি। তবে চারটি ভবনে পানি জমে থাকায় তা অপসারণ এবং ভবিষ্যতে যেন পানি জমে না থাকে সে বিষয়ে ভবন মালিকদের সতর্ক করেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় বলেন, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহকে টার্গেট ধরে মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের নির্দেশনায় ডেঙ্গু নিয়ন্ত্রণে আনার লক্ষ্যে ডিএসসিসি গৃহীত ব্যাপক কার্যক্রমের অংশ হিসেবে এসব অভিযান পরিচালিত হচ্ছে। ডিএসসিসির এ অভিযান অব্যাহত থাকবে।

এএস/এএইচ/এমএস

আরও পড়ুন