ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘মাঠ পর্যায়ের ভূমি অফিস আকস্মিক পরিদর্শন করা হবে’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ২৭ আগস্ট ২০১৯

ভূমি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী বলেছেন, ভূমি মন্ত্রণালয়ে কর্মরত কর্মকর্তাবৃন্দ নিয়মিত মাঠ পর্যায়ের ভূমি অফিস পরিদর্শন কিংবা আকস্মিক পরিদর্শন ও প্রতিবেদন দাখিল করছেন। এটি আগামীতেও অব্যাহত থাকবে। এক্ষেত্রে মনিটরিং আরও জোর করতে হবে।

তিনি বলেন, ভূমি মন্ত্রণালয় থেকে ইউনিয়ন ভূমি অফিস পর্যায়ে কর্মরত বিভিন্ন স্তরের ভূমি কর্মকর্তাদের মধ্যে কার্যকরী যোগাযোগ বাড়াতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত চলতি মাসের সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রণালয় ও এর অধিনস্থ কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে সচিব বলেন, মন্ত্রণালয়ের সব পর্যায়ে কর্মরতদের মাঝে ‘যোগাযোগ’ বাড়ানোর ব্যাপারে ভূমিমন্ত্রীর স্পষ্ট নির্দেশ রয়েছে। সবাই যেন মন্ত্রণালয়ের সঙ্গে সহমতে থেকে কাজ করতে পারেন। আমাদের সবাইকে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে ধারণ করে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করে যেতে হবে।

সভায় বলা হয়, যোগাযোগ বৃদ্ধির অংশ হিসেবে রাজশাহী ও রংপুর বিভাগে বিভাগীয় সঞ্জীবনী কর্মশালার পাশাপাশি ইতোমধ্যে মতবিনিময় সভাও আয়োজন করা হয়েছে। সিলেটেও কিছুদিন পর আয়োজন করা হবে।

মতবিনিময় সভায় ভূমি সচিব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া স্থানীয় ভূমি অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন স্টেকহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

সমন্বয় সভায় প্রধানমন্ত্রীর পরিদর্শন নির্দেশনায় বাস্তবায়ন, ভূমিমন্ত্রীর দিক-নির্দেশনা মোতাবেক করণীয় কার্যক্রম সমূহসহ শূন্য পদে নিয়োগের অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়।

মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ ছাড়াও সমন্বয় সভায় আরও উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধান ও বিভিন্ন প্রকল্পের পরিচালকগণ।

এমইউএইচ/এমএসএইচ/এমকেএইচ

আরও পড়ুন