ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

উত্তরের দুই ভবনে এডিসের লার্ভা, ৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ২৭ আগস্ট ২০১৯

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) চিরুনি অভিযানে বারিধারার নির্মাণাধীন ‘নাভানা আজিজা প্লাজা’কে ১ লাখ ও ‘আপন রিয়েল এস্টেট লিমিটেড’কে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার চিরুনি অভিযানের তৃতীয় দিনে এডিস মশার লার্ভা পাওয়ায় তাদের এই জরিমানা করা হয়। অভিযানটি পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান।

ডিএনসিসির ‘চিরুনি অভিযান’ ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এক বিজ্ঞপ্তিতে ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জানান, মঙ্গলবার পরিচ্ছন্নতা ও মশক নিধনকর্মীরা ডিএনসিসির ৩৬টি ওয়ার্ডে ১০ হাজার ৪৬০টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ২৪৮টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা খুঁজে পায়।

তিনি জানান, লার্ভা পাওয়া এ সব বাড়ি ও স্থাপনায় ‘এ বাড়ি/স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়’ লেখা স্টিকার লাগানো হয়। এ ছাড়া ৬ হাজার ৬৮৩টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী স্থান/জমে থাকা পানি পাওয়া যায়। এডিস মশার বংশবিস্তারের উপযোগী এ সব স্থান ধ্বংস করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডের সংশ্লিষ্ট কাউন্সিলররা ‘চিরুনি অভিযান’ সক্রিয়ভাবে তত্ত্বাবধান করছেন।

গত ২৫ আগস্ট থেকে ডিএনসিসি এলাকায় শুরু হওয়া অভিযানে ৩৬টি ওয়ার্ডের ৩১ হাজার ৯১৬টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। এতে মোট ৮০৪টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা খুঁজে পাওয়া যায়। এ ছাড়া ১৪ হাজার ৮১৯টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী স্থান/জমে থাকা পানি পাওয়া যায়।

এআর/এএস/জেএইচ/এমকেএইচ

আরও পড়ুন