ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আমীর খসরুর বাগানবাড়িতে পুলিশ-ডাকাত ‘বন্দুকযুদ্ধ’

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৬:২৭ পিএম, ২৭ আগস্ট ২০১৯

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাগানবাড়িতে ডাকাত দলের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটেছে। এ ঘটনায় অস্ত্র-গুলিসহ চার ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার ভোরে সীতাকুণ্ডের ছলিমপুর এলাকায় এ ঘটনা ঘটে। বিকেলে জেলা পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেফতাররা হলেন- সীতাকুণ্ড উপজেলার মৃত নুরুল আলমের পুত্র মো. বাবলু ওরফে পিস্তল বাবলু (৩৫), একই এলাকার মৃত আবুল কাশেমের ছেলে আব্দুল বারেক ওরফে পেয়ারু (৩৬), মৃত বদিউল আলমের ছেলে জাহাঙ্গীর আলম (৪০) ও চাঁদপুর জেলার মো. রফিকুল ইসলামের ছেলে ফাহিম ইসলাম (৩২)। ঘটনাস্থল থেকে পুলিশ তিনটি দেশীয় পাইপগান, একটি বন্দুক, দুই রাউন্ড শর্টগানের কার্তুজ ও একটি কার্তুজের খোসা উদ্ধার করেছে।

জেলা গোয়েন্দা পুলিশের দাবি, গ্রেফতার সবাই সক্রিয় ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে চুরি, ডাকাতি, দস্যুতা, অস্ত্রসহ একাধিক মামলার রয়েছে।

chittagong-2

অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সীতাকুণ্ডের ছলিমপুর এলাকার আমীর খসরু মাহমুদ চৌধুরীর মালিকানাধীন বাগানবাড়িতে একটি সশস্ত্র ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ সেখানে অভিযান চালায়।

অভিযানে সশস্ত্র ডাকাত দলের সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশ সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করে। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে বাবুল ওরফে পিস্তল বাবুল, আব্দুল বারেক ওরফে পিয়ারু গুলিবিদ্ধ হয়। বন্দুকযুদ্ধ শেষে ঘটনাস্থল থেকে চারজনকে আটক করা হয়। আহত বাবুল ও আব্দুল বারেককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আবু আজাদ/এমএসএইচ/জেআইএম

আরও পড়ুন