ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নিম্নমুখী প্রবণতা : ২৪ ঘণ্টায় হাসপাতালে দেড় হাজার ডেঙ্গু রোগী

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:২৩ পিএম, ২০ আগস্ট ২০১৯

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় অর্থাৎ সোমবার (১৯ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত রাজধানীর ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৭৫০ জন ও বিভাগীয় হাসপাতালে ৮২২ জনসহ সর্বমোট ১ হাজার ৫৭২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে।

এর আগে রোববার (১৮ আগস্ট) সকাল আটটা থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর মোট সংখ্যা ছিল ১ হাজার ৬১৫ জন। তাদের মধ্যে ৭৫৭ জন ঢাকায় ও ৮৫৮ জন ঢাকার বাইরের।

এরও পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ছিল ৭৩৪ জন এবং ঢাকার বাইরে ৯৭২জন। এ হিসেবে সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমান্বয়ে কমতির দিকে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্রে এসব তথ্য জানা গেছে।
চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ ১৯ আগস্ট পর্যন্ত সারাদেশের হাসপাতালে ৫৬ হাজার ৩৬৯ জন ভর্তি হয়েছেন। একই সময়ে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ হাজার ৮৫৯ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ৪৭০ জন। তার মধ্যে রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৪১৩ জন। অন্যান্য বিভাগে মোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৫৭ জন।

এমইউ/এমএসএইচ/পিআর

আরও পড়ুন