ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সংসদের দক্ষিণপ্লাজায় মন্ত্রী মহসিনের জানাজা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:২৭ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

বীর মুক্তিযোদ্ধা সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর নামাজে জানাজা জাতীয় সংসদের দক্ষিণপ্লাজায় অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সোয়া দশটার সময় তার জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে সকাল দশটার দিকে তার মরদেহ জাতীয় শহীদ মিনার থেকে সংসদের দক্ষিণ প্লাজায় নেওয়া হয়।

জানাজা শেষে বীর মুক্তিযোদ্ধা হিসেবে গার্ড অব অনার জানানো হয় তাকে। এরপর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াসহ আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুমের মরদেহে পুষ্পস্তবক অর্পণ করেন। প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক দেওয়ার সময় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন উপস্থিত ছিলেন। এ সময় সংসদ এলাকায় করুণ দৃশ্যের অবতারণা হয়।
 
এর আগে মরহুম মহসিন আলীর মেরদেহ সেখানে নেওয়া হলে প্রধান হুইপ আ স ম ফিরোজ তার জীবনী পাঠ করেন শোনান। এ    সময় প্রধান হুইপ বলেন, একজন রাজনীতিক হিসেবে সবচেয়ে বড় পাওয়া গণমানুষের শ্রদ্ধা ও ভালোবাসা। তিনি তা পেয়েছেন। জীবনের শেষ দিন পর্যন্ত গণমানুষের নেতা হিসেবে সিলেটে বেঁচে ছিলেন তিনি।

এ সময় তার নামাজে জানাজায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, জনপ্রশানশন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের, হুইপ আতিকুর রহমান আতিকসহ অনেক মন্ত্রী ও সংসদ সদস্য। এছাড়াও জাতীয় সংসদের কর্মকর্তা ও কর্মচারী এবং আশপাশ এলাকার অধিবাসীরা তার নামাজে জানাজায় অংশ নেন।

মরহুমের ছোট ভাই সৈয়দ নওশের আলী খোকন জাগো নিউজকে বলেন, সংসদ ভবন থেকে মহসিন আলীর মরদেহ হেলিকপ্টার যোগে মৌলভীবাজার নেওয়া হবে।
 
এইচএস/আরএস/এমএস