ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

টিকিটের জন্য রাত কেটেছে কমলাপুর স্টেশনেই!

প্রকাশিত: ১০:০৬ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

কর্মব্যস্ত ঢাকা ছেড়ে স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে বাড়ি ফেরার কাঙ্খিত টিকিট পেতে সারারাত কমলাপুর রেলস্টেশনেই কেটেছে অনেক যাত্রীর। এর মধ্যে রাতে কেউ ঘুমিয়েছেন আবার কেউ রাত জেগেই সময় পার করেছেন। বুধবার সকালে কমলাপুর রেলস্টেশন ঘুরে এমন তথ্য-ই পাওয়া গেছে।

সরেজমিনে দেখে গেছে, লাইনেই শুরুতে সিরিয়াল পাওয়ার জন্য মঙ্গলবার রাত ৮টা থেকেই কমলাপুর রেলস্টেশনে অবস্থান নিয়েছেন কয়েক`শ যাত্রী। এদের মধ্যে অনেকেই রাত জেগে সময় পার করেছেন।

এ রকম কয়েকজন যাত্রীর সঙ্গে সকালে কথা হয় এই প্রতিবেদকের। তারা জানান, সিরিয়ালের শুরুতে দাঁড়াতে পারলে এসি ও ভালো মানের টিকিট পাওয়া যায়। তাই তারা রাত জেগে কষ্ট স্বীকার করেছেন, যাতে পরিবার পরিজন নিয়ে স্বাচ্ছন্দে ঈদে বাড়ি ফিরতে পারেন।

নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত থাকার কারণে তারা নির্ভিঙ্গেই রাতে ঘুমিয়ে সময় পার করেছেন বলে জানান টিকিট প্রত্যাশিরা।

উল্লেখ্য, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে কমলাপুর রেল স্টেশনে টিকিট বিক্রি শুরু হয়। এবার ঈদুল আজহা উপলক্ষে ১৬ সেপ্টেম্বর ২১ সেপ্টেম্বরের, ১৭ সেপ্টেম্বর ২২ সেপ্টেম্বরের, ১৮ সেপ্টেম্বর ২৩ সেপ্টেম্বরের ও ১৯ সেপ্টেম্বর ২৪ সেপ্টেম্বরের অগ্রিম টিকিট দেওয়া হবে।

এছাড়া ঈদের পর ফিরতি টিকিট ২৩, ২৪, ২৫, ২৬ ও ২৭ সেপ্টেম্বর যথাক্রমে ২৭, ২৮, ২৯, ৩০ সেপ্টেম্বর ও ১ অক্টোবর পাওয়া যাবে। রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে ঈদ পরবর্তী টিকিট বিক্রি করা হবে।

এমএম/আরএস/এমএস