ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এখনো ছুটির আমেজে রাজধানী ঢাকা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:১৭ পিএম, ১৪ আগস্ট ২০১৯

ঈদুল আজহার তিনদিনের ছুটি কাটিয়ে নগরবাসীর অনেকেই গ্রাম থেকে ফিরলেও এখনো ছুটির আমেজে রাজধানী ঢাকা। গত দু'দিনের মতো আজও (বুধবার) নগরীর বিভিন্ন রাস্তাঘাট প্রায় জনশূন্য। যানবাহনের সংখ্যাও কম। আজ বুধবার থেকে সরকারি অফিস-আদালত খুললেও তেমন উপস্থিতি নেই।

রাজধানীর বিভিন্ন সড়কে রিকশা-অটোরিকশা চালকরা দীর্ঘক্ষণ অপেক্ষা করেও যাত্রীদের দেখা পাচ্ছেন না। গত দু'দিন বাস স্টপেজগুলোতে কিছু যাত্রী থাকলেও আজ (বুধবার) সকাল থেকে থেমে থেমে বৃষ্টির কারণে যাত্রীর সংখ্যা একেবারেই শূন্যের কোঠায়। যাত্রী না পেয়ে বেশিরভাগ খালি বাস গন্তব্যে ছুটছে।

Dhaka.jpg

ঈদের ছুটি শেষে আজ (১৪ আগস্ট) সরকারি অফিস-আদালত খুললেও উপস্থিতির সংখ্যা ছিল খুবই কম। অনেকেই আজ ঐচ্ছিক ছুটি কাটাচ্ছেন। কারণ আগামীকাল ১৫ আগস্ট (বৃহস্পতিবার) জাতীয় শোক দিবসের সরকারি ছুটি। এরপর আবার দু'দিন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। ফলে আজ একদিনের ছুটি নিয়ে অনেকেই গ্রামে রয়ে গেছেন।

দুপুর ১টার দিকে রাজধানীর নীলক্ষেত মোড়ের পেট্রল পাম্পে অকটেন নিতে এসেছেন রাজধানীর কলাবাগানের বাসিন্দা বশির আহমেদ। তবে পাম্পের প্রবেশ মুখে দেখতে পান পেট্রল, অকটেন ও ডিজেল কোনোটাই বিক্রি হচ্ছে না। 

Dhaka.jpg

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে বশির আহমেদ বলেন, রাজধানী ঢাকা আগামী রোববারের আগে আর স্বাভাবিক হচ্ছে না। তবে ফাঁকা রাজধানীতে পরিবার-পরিজন নিয়ে ঘুরে বেড়াতে খুব শান্তি পাচ্ছি।

পেট্রল পাম্পের অদূরে নিউমার্কেট থানার পাশে দুই ট্রাফিক কনস্টেবলকে খোশ মেজাজে গল্প করতে দেখা যায়। যানবাহনের সংখ্যা কম থাকায় তাদের সংকেত দিয়ে যানবাহন নিয়ন্ত্রণ করতেও হচ্ছে না।

Dhaka.jpg

নীলক্ষেত মোড়ে দু'পাশে মার্কেটে নতুন-পুরনো বই, ফটোকপির মেশিন, বিরিয়ানি, ওষুধ ও ফাস্টফুডের দোকান স্বাভাবিক সময়ে অসংখ্য ক্রেতার উপস্থিতিতে জমজমাট থাকলেও আজ সর্বসাকুল্যে দু-চারটি দোকান খোলা ছিল।

সালাম মিয়া নামে এক ফটোকপির দোকান কর্মচারী বলেন, সকাল থেকে বৃষ্টি হচ্ছে। তাই দুপুর ১টা পর্যন্ত একজন কাস্টমারও আসেনি। আগামী রোববার পর্যন্ত এ অবস্থা চলবে।

Dhaka.jpg

শুধু নীলক্ষেত মোড়ে নয়, রাজধানীর বিভিন্ন এলাকার চিত্র ঠিক একই রকম।

এমইউ/আরএস/এমএস

আরও পড়ুন