ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দুপুরেই বদলে গেছে কমলাপুরের চিত্র

প্রকাশিত: ০৯:৪৮ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিন সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেলেও দুপুরে এই চিত্র পুরোটাই বদলে যায়। মঙ্গলবার সরেজমিনে ঘুরে দেখা গেছে দুপুরের দিকে মোটামোটি ফাঁকা ছিল কমলাপুর রেলওয়ে  স্টেশন চত্ত্বর।

সরেজমিন ঘুরে দেখা গেছে, কাঙ্খিত টিকিট পেতে ভোর থেকেই কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেলেও দিন বাড়ার সঙ্গে সঙ্গে এই স্রোত অনেকটা কমে যায়।

দুপর ২টায় কমলাপুর রেলওয়ে স্টেশনের টিকিট বিক্রিরস্থল ঘুরে দেখা গেছে সকালের মতো যাত্রীদের চাপ নেই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই চাপ অনেকটাই কমে এসেছে। আর যারা লাইনে দাঁড়িয়ে কাঙ্খিত টিকিট পেয়েছেন তাদের মুখে দেখা গেছে আনন্দের হাসি।

স্টেশন কর্তৃপক্ষ জানান, মঙ্গলবার বিক্রি হচ্ছে ২০ সেপ্টেম্বরের টিকিট। আর অগ্রিম টিকিট বিক্রি হবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হবে। একজন ব্যক্তি সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন বলেও জানানো হয়।

সকাল থেকে টানা ৫ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে টিকিট প্রত্যাশী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরিফ জাগো নিউজকে জানান, গত বছরের ছেয়ে এ বছর মনে হচ্ছে চাপ কিছুটা কম। গত বছর রাত তিনটায় লাইনে দাঁড়িয়ে দুপুর ২টায় টিকিট পেলেও এ বছর সকাল ৭টায় লাইনে দাঁড়িয়ে দুপুর ২টার মধ্যেই টিকিট পেয়েছেন তিনি।

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন রেলমন্ত্রী মো. মজিবুল হক। এসময় তিনি সাংবাদিকদের জানান, রেলওয়ের কোনো কর্মকর্তার কারণে যদি ট্রেনের সিডিউল বিপর্যয় হয় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এমএম/এসকেডি/আরআইপি