ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আফতাবনগরে লাখ টাকার ভেড়া

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪৬ পিএম, ০৮ আগস্ট ২০১৯

ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর আফতাবনগরে অস্থায়ী পশুর হাটে লাখ টাকা দামের ভেড়া নিয়ে এসেছে পাবনার সুজানগরের জয় এগ্রো ফার্ম।

আট বছর আগে সৌদি আরব থেকে আনা ভেড়াটির মাংস হবে ৬৫ কেজির ওপরে।

ফার্মটির মালিকের ভাই আল আমিন বলেন, আমাদের ফার্মে একশর বেশি ভেড়া আছে। সেখান থেকে কয়েকটি এখানে নিয়ে এসেছি। আমাদের সব ভেড়া সৌদি আরবের উন্নত জাতের।

তিনি বলেন, ‘আমাদের ভেড়া ছিল কিন্তু পাঠা-ভেড়া ছিল না। আট বছর আগে এই পাঠা-ভেড়াটি সৌদি আরব থেকে নিয়ে আসেন আমার ভাই। মূলত এর মাধ্যমেই আমাদের ভেড়ার জাতপত্তন। এখন আমাদের বেশ কয়েকটি পাঠা-ভেড়া আছে।

‘আট বছর পর এখন এই পাঠা ভেড়াটি আমরা কোরবানির হাটে বিক্রি করতে এনেছি। প্রাথমিকভাবে দাম চাচ্ছি ১ লাখ ২০ হাজার টাকা। এর থেকে কিছু কম দামে হয়তো বিক্রি করব। তবে এক লাখের নিচে বিক্রি করার কোনো সম্ভাবনা নেই’,- বলেন আল আমিন।

aftabnagar

তিনি বলেন, এই হাটে এসে আমরা ইতোমধ্যে দুটি ভেড়া বিক্রি করেছি। ওই দুটি বিক্রি হয়েছে ২১ হাজার টাকা করে। এখন আমাদের কাছে যে ভেড়া আছে, এর মধ্যে সব থেকে কম দামের ভেড়াটির দাম ৪৫ হাজার টাকা। এ ছাড়া ৫০ থেকে ৬০ হাজার টাকা দামের ভেড়াও আছে। আরও একটি ভেড়া আছে, দাম ৮০ হাজার টাকা।

ভেড়ার এত দাম চাওয়ার কারণ চাইলে আল-আমিন বলেন, জিনিস যেমন দাম তেমন। ভালো জিনিস কিনতে গেলে দাম বেশি দিতে হবে। কম দামের ভেড়াও আছে। ৩০ কেজি মাংস হবে এমন ভেড়া ২৫ থেকে ২৭ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে। কিন্তু বড় ভেড়া কিনতে গেলে দাম অবশ্যই বেশি দিতে হবে।

এমএএস/জেডএ/জেআইএম

আরও পড়ুন