ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘ডাক্তাররা অনেক করছেন, তাদের বিরুদ্ধে অভিযোগ নেই’

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ০৬ আগস্ট ২০১৯

‘আপনি একটু ভেতরে গিয়ে দেখুন। পা ফেলার জায়গা নেই। সবখানেই রোগী। বেশিরভাগই ডেঙ্গু আক্রান্ত। ডাক্তাররা দিনরাত চিকিৎসা দিচ্ছেন। নার্সরাও সেবা দিয়ে যাচ্ছেন। অনেক করছেন তারা। তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই।’

কথাগুলো জাগো নিউজকে বলছিলেন শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের বারান্দায় শুয়ে থাকা ডেঙ্গু রোগী আলমগীরের (২৮) চাচা বাবুল তালুকদার। পাশেই শুকনো মুখে ছেলের রক্তের গ্রুপ পরীক্ষার রিপোর্ট নিয়ে বসেছিলেন পারুল বেগম।

ডাক্তাররা বলেছেন, রক্ত লাগতে পারে, তাই আগে রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়েছে। কিন্তু ডাক্তার না আসায় আলমগীরের রক্তের গ্রুপ কিংবা রক্ত লাগবে কি না, তা জানতে পারছেন না পারুল বেগম। তবুও ডাক্তার বা হাসপাতাল নিয়ে কোনো ক্ষোভ নেই তার।

Sohorawardi-2

তিনি বলেন, ‘সবাই তো মানুষ। এতো রোগী, এতো ভিড়। তবে তারা সবার কাছে এসে দুই মিনিট করে হলেও কথা বলার চেষ্টা করে যাচ্ছেন।’

সোহরাওয়ার্দী হাসপাতালে প্রবেশের পরই দেখা যায়, বারান্দার দুপাশে বিছানা করে রোগীর জায়গা দেয়া হয়েছে। যারা বিছানা পাননি তারা ফ্লোরেই অবস্থান নিয়েছেন।

ধামরাই থেকে আসা মো. পাপ্পু জাগো নিউজকে বলেন, ডেঙ্গু ধরা পড়ায় ধামরাইয়ের একটি হাসপাতালে ভর্তি ছিলাম। অবস্থার অবনতি হলে আমাকে দ্রুত ঢাকায় পাঠায়। আমি এখানে বারান্দায় চিকিৎসা নিচ্ছি। তাতেও খুশি। কারণ, আমি এখন অনেকটা সুস্থ।

Sohorawardi-2

আমেনা বেগম নামে একজন বলেন, ‘আমি সন্তানকে নিয়ে তিনদিন এই হাসপাতালে পড়ে আছি। নানা ধরনের অসুবিধা আছে। কিন্তু সরকারি হাসপাতালে যেটুকু সুবিধা পাচ্ছি, তাতে আমি সন্তুষ্ট। কারণ সিট নেই, তবু তারা আমাদের ভর্তি করে চিকিৎসা দিচ্ছেন।’

জেপি/এমএসএইচ/এমকেএইচ

আরও পড়ুন