ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ডেঙ্গু প্রতিরোধ সেল সমন্বয়ের দায়িত্বে ১২৯ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ০৪ আগস্ট ২০১৯

ঢাকার দুই সিটি কর্পোরেশনের ‘ডেঙ্গু প্রতিরোধ সেলের’ কার্যক্রম সার্বিক সমন্বয়ের জন্য প্রশাসনের ১২৯ কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছে সরকার।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ৫৪টি ওয়ার্ডে প্রতিটিতে একজন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ৭৫টি ওয়ার্ডে প্রতিটিতে একজন করে কর্মকর্তাকে দায়িত্ব দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়, ঢাকা মহানগরীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিদ্যমান ডেঙ্গু পরিস্থিতিসহ বিভিন্ন জনগুরুত্বপূর্ণ বিষয় উপলক্ষে গত ১ আগস্ট প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিশেষ সভা হয়। ওই সভায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন পরিচালিত ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমের আওতাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, স্কাউটস, গালর্স গাইডের সদস্যদের সম্পৃক্ত করার সিদ্ধান্ত হয়।

এতে আরও বলা হয়, একইসঙ্গে ডেঙ্গু বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও ডেঙ্গু মশকের আবাসস্থল বিনষ্টকরণ কার্যক্রম মনিটরিং করতে স্বাস্থ্য সেবা বিভাগ, স্থানীয় সরকার বিভাগ ও শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধির সমন্বয়ে দুটি সিটি কর্পোরেশনের নিয়ন্ত্রণে গঠিত ‘ডেঙ্গু প্রতিরোধ সেল’ এর কার্যক্রম পর্যালোচনা করা হয়। এ কার্যক্রমের সার্বিক সমন্বয়ের জন্য এ কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে।

* যে কর্মকর্তা যে ওয়ার্ডের দায়িত্ব পেলেন
* যে কর্মকর্তা যে ওয়ার্ডের দায়িত্ব পেলেন

আরএমএম/এনডিএস/এমএস

আরও পড়ুন