ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মোহাম্মদপুরে ডেঙ্গু প্রতিরোধে র‌্যালি

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৫:৪১ পিএম, ০৩ আগস্ট ২০১৯

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সঙ্গে সমন্বয়ে কারিতাস প্রচেষ্টা প্রকল্প মোহাম্মদপুর শাখা ডেঙ্গু প্রতিরোধে র‌্যালি ও আলোচনা সভা করেছে। শনিবার অনুষ্ঠিত র‌্যালি ও আলোচনা সভায় স্থানীয় হা-মীম স্কুল, অ্যাপোলো হাই স্কুল, তুরাগ ন্যাশানাল স্কুল, ঢাকা আইডিয়াল ক্যাডেট স্কুলসহ বিভিন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী ছাড়াও স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. তারিকুজ্জামান রাজীব। এডিস মশাবাহী ডেঙ্গু জ্বরের প্রকোপ সাধারণত বছরের মে-জুন থেকে শুরু হয়। আগস্ট-সেপ্টেম্বর মাসে এ রোগের প্রকোপ বেশি দেখা দেয়। কিন্তু এবার কেবল জুলাই মাসেই ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে।

জানুয়ারি-জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ২১ হাজার ২৩৫ জন। গতকাল ২ আগস্ট পর্যন্ত হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা ছিল ৬ হাজার ৫৮২ জন, সরকারি তথ্য মোতাবেক ডেঙ্গুতে আক্রান্ত রোগীর মৃতের সংখ্যা ১৪ জন, সরকারি-বেসরকারি হাসপাতাল থেকে তথ্য পাওয়ার ভিত্তিতে পত্রিকার প্রতিবেদনে ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃতের সংখ্যা ৭১ জন।

Report-(1)

আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে জন সচেতনতা বৃদ্ধি করতে হবে। সবাইকে সর্তক থাকতে হবে।’ এ ছাড়া সমাজের সর্বস্তরের মানুষকে এডিস মশা প্রতিরোধে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

কারিতাস প্রচেষ্টা প্রকল্প কর্ম এলাকায় ডেঙ্গু প্রতিরোধে র‌্যালি, আলোচনা সভা, উঠান বৈঠক ইত্যাদি সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

এনডিএস/এমকেএইচ

আরও পড়ুন