ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ডেঙ্গু আতঙ্কে ইসি : বন্ধ হচ্ছে পাহাড়ি ফোয়ারা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০১:০১ এএম, ৩০ জুলাই ২০১৯

দেশে ডেঙ্গু আতঙ্ক বেড়েই চলেছে। এই আতঙ্কে প্রধান নির্বাচন কমিশনার (সিইস) কে এম নূরুল হুদাসহ অন্যান্য নির্বাচন কমিশনারও চিন্তায় রয়েছেন। তাই এতদিন যা তাদের কাছে সৌন্দর্যের বিষয় ছিল, তা এখন মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

এজন্য পাহাড়ের কলকল ধ্বনির মতো ইসিতে অবস্থিত সব ফোয়ারা বন্ধ করা হচ্ছে। বন্ধ হচ্ছে ফুয়ারা লেকও। এমনকি ডেঙ্গু জ্বরের ভয়াবহতা থেকে রক্ষার জন্য সচেতনতা বাড়াতে সিইসি তার সহকর্মী অর্থাৎ সব অঙ্গ মিলে সভাও করেছেন।

সোমবার নির্বাচন ভবনের মিলনায়তনে ডেঙ্গু নিয়ে সচেতনতা সৃষ্টিতে নির্বাচন কমিশন আয়োজিত সভা অনুষ্ঠিত হয়। ইসি সচিব মো. আলমগীরের সভাপতিত্বে প্রধান সিইসি ছাড়াও বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, কবিতা খানম, বিগ্রেডিয়ার জেনারেল (অব.) সাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।

বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদফতরের ডেঙ্গুবিষয়ক প্রোগ্রাম ম্যানেজার অধ্যাপক ডা. এমএম আক্তারুজ্জামান। আর এই বৈঠক থেকে ওইসব ফুয়ারা বন্ধের নির্দেশ আসে।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা ডেঙ্গু মোকাবিলায় ফোয়ারা বন্ধ রাখাসহ আশপাশের ভবনেও যেন পানি জমতে না পারে বিভিন্ন পদক্ষেপ নেয়ার জন্য ইসি সচিবকে নির্দেশনা দেন।

সভায় জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরীসহ ইসির সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এইচএস/এমআরএম

আরও পড়ুন