ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ভুল তথ্য সরবরাহ : আইনজীবী ইউনুস আলীকে হাইকোর্টে তলব

প্রকাশিত: ১১:৪৬ এএম, ২১ অক্টোবর ২০১৪

প্রাণঘাতী ইবোলা ভাইরাস সনাক্তকরণের বিষয়ে হাইকোর্টের দেওয়া আদেশ নিয়ে ভুল তথ্য গণমাধ্যমে সরবরাহ করায় অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দকে তলব করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় তাকে আদালতে হাজির হয়ে গণমাধ্যমে ভুল তথ্য সরবরাহের বিষয়টি ব্যাখ্যা করতে বলা হয়েছে।

মঙ্গলবার  বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ইউনুস আলী ইবোলা ভাইরাস সনাক্তকরণ ও প্রতিরোধের বিষয়ে গত ১৬ অক্টোবর হাইকোর্টে একটি রিট করেছিলেন। ওই রিটের শুনানি নিয়ে ২০ অক্টোবর আদেশ দেন হাইকোর্টের এই বেঞ্চ।

এ বিষয়ে ওইদিন ইউনুস আলী সাংবাদিকদের জানান, ইবোলা ভাইরাস সনাক্তকরণে আদালত বিদেশ থেকে দেশে আগত সব ব্যাক্তির স্বাস্থ্য পরীক্ষার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে সরকারকে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি রুলও জারি করেছেন।

তবে এ বিষয়ে মঙ্গলবার সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুটি অ্যাটনি জেনারেল মোখলেছুর রহমান বাদল সাংবাদিকদের বলেন, হাইকোর্ট শুধুমাত্র ইবোলা ভাইরাস আক্রান্ত দেশ থেকে বাংলাদেশে আগতদের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিয়েছেন। অথচ গণমাধ্যমে রিটকারী ইউনুস আলীর উদ্বৃতি দিয়ে ভুল তথ্য পরিবেশন করা হয়েছে।

তিনি বলেন, বিষয়টি নজরে এলে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে ইউনুস আলীকে তলব করেছেন। তাকে বুধবার আদালতে হাজির হয়ে গণমাধ্যমে কি তথ্য দিয়েছেন, তা ব্যাখ্যা করতে বলা হয়েছে।