ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মোহাম্মদপুরে নেপালি ছাত্রী ধর্ষণ : গ্রেফতার ১

প্রকাশিত: ০৬:২০ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

রাজধানীর মোহাম্মদপুরের একটি বাসায় মেডিকেল পড়ুয়া নেপালি ছাত্রী ধর্ষণের ঘটনায় জড়িত অভিযোগে সৈয়দ আবু খালিদ ইবনে হাক্কানী ওরফে বাদশা নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার সকাল সোয়া ১১টার দিকে যশোরের বেনাপোল থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সাংবাদিক সম্মেলনে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম এই তথ্য জানান।

তিনি বলেন, মোহাম্মদপুরের মোহাম্মদিয়া হাউজিংয়ের হাজী মকবুল হোসেনের ৮২/২ নম্বর ভবনে গত ৬ এপ্রিলে নেপালি এক মেডিকেল কলেজছাত্রী গণধর্ষণের শিকার হন। ওই ছাত্রী রাজধানীর শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালে পড়ালেখা করতেন।

মনিরুল ইসলাম বলেন, নেপালি নাগরিক অরুণ কুমার চৌধুরীর মাধ্যমে ওই ছাত্রীসহ আরো অনেকেই নেপাল থেকে ঢাকায় পড়তে আসেন। অরুণ কুমার নেপালি ছাত্রীদের ওই বাড়িতেই থাকার ব্যবস্থা করে দিতেন। তিনি নিজে ওই বাড়ির ৬ষ্ঠ তলায় থাকতেন। এতে ওই বাড়ির কেয়ারটেকার সৈয়দ আবু খালিদ ইবনে হাক্কানী ওরফে বাদশা ও অরুণের মধ্যে সুসম্পর্ক গড়ে ওঠে।

তিনি আরো বলেন, নেপালি তরুণীকে ওই বাড়িতে থাকার ব্যবস্থা করে দেয়ার কথা বলে সেখানে নিয়ে দুজন এক সঙ্গে ওই মেয়েকে ধর্ষণ করেন। এর আগে তাকে নেশা জাতীয়দ্রব্য মিশিয়ে পানীয় খাওয়ানো হয়।

যুগ্ম কমিশনার বলেন, এই ঘটনায় রামপুরা থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করা হয়। গত ৯ এপ্রিল নেপালি নাগরিক অরুণ কুমার চৌধুরীকে গ্রেফতার করা হয়। মামলাটি বর্তমানে ডিবি পুলিশ তদন্ত করছে।

জেইউ/বিএ