ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বেসরকারি খাতে ডিসিদের ‘বেসিক ইন্টারেকশন’ চান উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ১৬ জুলাই ২০১৯

ভবিষ্যতে বেসরকারি খাত ধরেই দেশ এগিয়ে যাবে- জানিয়ে এ খাতের সঙ্গে জেলা প্রশাসকদের ‘বেসিক ইন্টারেকশন’ বা ‘মৌলিক যোগাযোগ’ চেয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় দিনের তৃতীয় অধিবেশন শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

বাণিজ্য মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকদের এ অধিবেশন হয়। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এতে সভাপতিত্ব করেন।

সভা শেষে সালমান এফ রহমান সাংবাদিকদের বলেন, আমি (ডিসিদের) যে জিনিসটা বলেছি, প্রধানমন্ত্রী যেভাবে দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এবং আমাদের কাছে উনি লক্ষ্যগুলো- ২০২১, ২০৩১, ২০৪১ এবং ডেল্টা প্ল্যানের টার্গেট দিয়ে দিয়েছেন, সেই টার্গেটগুলো বাস্তবায়নের জন্য মূল শক্তিটা হলো বেসরকারি খাত। এখনই যে পর্যায়ে আমরা এসেছি এবং যেভাবে আমরা ভবিষ্যতে এগোব- সেটা হলো বেসরকারি খাত।’

তিনি বলেন, আমি জেলা প্রশাসকদের অনুরোধ করেছি, বেসরকারি খাতের সঙ্গেই তাদের যেন বেসিক ইন্টারেকশন-টা বেশি থাকে। আমরা চাই যে উনারা সেবা দেবেন। মাঠ প্রশাসনের কর্মকর্তাদের মন-মানসিকতায় পরিবর্তন আসায় তাদের অভিনন্দনও জানান প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান।

‘আমরা উনাদের (ডিসি) আসলে অভিনন্দন জানিয়েছি। আমরা দেখেছি, এখন আমাদের মাঠপর্যায়ে যারা জেলা প্রশাসন বা উনাদের নিচেও যারা, তাদের মাইন্ডসেটটা চেইঞ্জ হয়েছে। সবাই মনে করেন, সেবা দেয়াই দরকার।’

‘পাকিস্তান আমলে ওদের মাইন্ডসেট ছিল তারা শাসক, ওই জিনিসটা চেইঞ্জ হয়েছে। এজন্য উনাদের অভিন্দন জানিয়েছি এবং অনুরোধ করেছি এ মাইন্ডসেটটা যেন থাকে’- বলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা।

ভবিষ্যতে যারা সরকারি চাকরিতে যোগ দেবেন, বর্তমান কর্মকর্তারা তাদের যেন বিভিন্ন কাজে উৎসাহিত করেন সেই তাগিদও দেন সালমান এফ রহমান।

এমইউএইচ/এমএআর/পিআর

আরও পড়ুন