ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

১০ ঘণ্টা আগে হজক্যাম্পে রিপোর্ট করতে হবে হজযাত্রীদের

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০২:৫৪ পিএম, ০৩ জুলাই ২০১৯

আসন্ন হজে বাংলাদেশ থেকে সৌদি আরবের ইমিগ্রেশন সম্পন্নকারী হজযাত্রীদের ফ্লাইট শিডিউল অনুযায়ী কমপক্ষে ১০ ঘণ্টা আগে রাজধানীর আশকোনা হজক্যাম্পে  রিপোর্ট করতে অনুরোধ জানিয়ে জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যে সব হজযাত্রীর সৌদি আরবের প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সম্পন্ন করবেন তাদের নামের তালিকাও প্রকাশ করেছে ধর্ম মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৪ জুলাই) সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের ফ্লাইট শুরু হবে। ৪ থেকে ২৯ জুলাই পর্যন্ত বিভিন্ন ফ্লাইটের যে সব যাত্রী সৌদি আরব অংশের ইমিগ্রেশন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সম্পন্ন করবেন তাদের সৌদি আরবের প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশনের আগে কতিপয় কাজ সম্পন্ন করতে হবে।

সোমবার ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব এসএম মনিরুজ্জামান স্বাক্ষরিত এ জরুরি বিজ্ঞপ্তিতে ইমিগ্রেশনের পূর্বে প্রত্যেক হজযাত্রীর হাতের ১০ আঙুলের ছাপ গ্রহণ, পাসপোর্ট স্ক্যান ও ছবি উঠানো, লাগেজের নির্দিষ্ট রঙের স্টিকার লাগানো, ঢাকা হজক্যাম্পে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভ্রমণকারী হজযাত্রীদের ইমিগ্রেশন সম্পন্ন, বিমানবন্দরের মুলটানি মিনালে সৌদি আরবিয়ান এয়ারলাইন্সের ভ্রমণকারী হজযাত্রীদের ইমিগ্রেশন ও সর্বশেষ বিমান ১১ নম্বর গেটে স্থাপিত সৌদি আরবের প্রি-অ্যারাইভাল ভেরিফিকেশন কাউন্টারে সৌদি ইমিগ্রেশন সম্পন্ন করতে হবে।

এসব কাজ যথাসময়ে সম্পন্ন করার সুবিধার্থে বিভিন্ন হজ ফ্লাইটের যাত্রীদের বিমানযাত্রার কমপক্ষে ১০ ঘণ্টা পূর্বে আবশ্যিকভাবে ঢাকা হজক্যাম্পে রিপোর্ট করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

সংশ্লিষ্ট এজেন্সিগুলোকে ফ্লাইট শিডিউল অনুযায়ী হজযাত্রীদের যথাসময়ে ঢাকা হজক্যাম্পে উপস্থিত করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় হজযাত্রীদের যাত্রা ব্যাহত হতে পারে। কোনো কারণে ফ্লাইট শিডিউল পরিবর্তন হলে তা যথাসময়ে অবহিত করা হবে বলে জানায় ধর্ম মন্ত্রণালয়।

সৌদি আরবের প্রি অ্যারাইভাল ইমিগ্রেশন সম্পন্নকারী হজযাত্রীদের ফ্লাইট শিডিউল

এমইউ/আরএস/জেআইএম

আরও পড়ুন