ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ঢাকা থেকে ইমিগ্রেশন সম্পন্নকারী হজযাত্রীদের জন্য জরুরি বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৩২ পিএম, ০২ জুলাই ২০১৯

আসন্ন হজে বাংলাদেশ থেকে সৌদি আরবের ইমিগ্রেশন সম্পন্নকারী হজযাত্রীদের জন্য জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ধর্ম মন্ত্রণালয়। ৪ জুলাই (বৃহস্পতিবার) থেকে ২৯ জুলাই পর্যন্ত বিভিন্ন ফ্লাইটের যে সকল হজযাত্রীর সৌদি আরব অংশের ইমিগ্রেশন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সম্পন্ন হবে তাদেরকে সৌদি আরবের অন-অ্যারাইভ্যাল ইমিগ্রেশনের আগে কতিপয় কাজ সম্পন্ন করতে হবে।

সোমবার (১ জুলাই) ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব এসএম মনিরুজ্জামান স্বাক্ষরিত জরুরি বিজ্ঞপ্তিতে ইমিগ্রেশনের পূর্বে প্রত্যেক হজযাত্রীর হাতের দশ আঙুলের ছাপ গ্রহণ, পাসপোর্ট স্ক্যান ও ছবি তোলা, লাগেজের নির্দিষ্ট রঙ ও স্টিকার লাগানো, ঢাকা হজ ক্যাম্পে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভ্রমণকারী হজযাত্রীদের ইমিগ্রেশন সম্পন্ন ও সর্বশেষ বিমান ১১ নম্বর গেটে স্থাপিত সৌদি আরবের প্রি-অ্যারাইভ্যাল ভেরিফিকেশন কাউন্টারে সৌদি ইমিগ্রেশন সম্পন্ন করতে হবে বলে জানানো হয়।

এ সকল কাজ যথা সময়ে সম্পন্ন করার সুবিধার্থে বিভিন্ন হজ ফ্লাইটের যাত্রীদেরকে বিমানযাত্রার কমপক্ষে ৮ ঘণ্টা পূর্বে আবশ্যিকভাবে ঢাকা হজ ক্যাম্পে রিপোর্ট করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া সংশ্লিষ্ট এজেন্সি সমূহকে ফ্লাইট সিডিউল অনুযায়ী হজযাত্রীদেরকে যথা সময়ে ঢাকা হজ ক্যাম্পে উপস্থিত করার জন্যও বিশেষভাবে অনুরোধ জানানো হয়। অন্যতায় হজযাত্রীদের যাত্রা ব্যাহত হতে পারে। কোনো কারণে ফ্লাইট শিডিউল পরিবর্তন হলে তা যথা সময়ে অবহিত করা হবে।

এমইউ/আরএস/এমএস

আরও পড়ুন