ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শিক্ষার্থীদের বিক্ষোভ : মিরপুর রোডে তীব্র যানজট

প্রকাশিত: ০৭:৩৯ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি’র উপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবিতে রাজধানীর ধানমন্ডি এলাকায় বিক্ষোভ করছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে টেকনিক্যাল থেকে ধানমন্ডি (মিরপুর রোড) যাওয়ার রাস্তার দুই পাশে তীব্র যানজট দেখা দিয়েছে। এ ঘটনায় ভোগান্তিতে পড়েছে হাজার হাজার মানুষ।

সকাল সাড়ে ১০টার দিকে ধানমন্ডি ২৭ ও মিরপুর রোডের বিভিন্ন পয়েন্টে রাস্তায় ব্যারিকেট দিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে ধানমন্ডি থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম ও ইন্সপেক্টর তদন্ত হেলাল উদ্দিন উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

এদিকে রাজধানীর স্টামফোর্ড ইউনিভার্সিটি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সকাল থেকে বিক্ষোভ করছেন।

উল্লেখ্য, গতকাল বুধবার থেকে টিউশন ফির উপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলন শুরু করে ইস্ট ওয়েস্টের ইউনির্ভাসিটির শিক্ষার্থীরা। পরে অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়েও ভ্যাট প্রত্যাহারের আন্দোলন ছড়িয়ে পড়ে।

জেইউ/এআই/এআরএস/আরআইপি