ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিদেশে চিকিৎসা নিতে চান না এরশাদ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫৭ পিএম, ০১ জুলাই ২০১৯

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বিদেশে চিকিৎসা নিতে চান না।

চিকিৎসাধীন এরশাদকে দেখে এসে সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আমি এরশাদ সাহেবকে দেখে এসেছি। ডাক্তাররা বলেছেন, তার অবস্থা অপরিবর্তিত। তিন-চার দিন একটু উন্নতি হওয়ার পর গতকাল দুপুর থেকে অবনতি, সেই অবনতি গতকাল যেটা ছিল সেটা আজ অপরিবর্তিত রয়েছে। ডাক্তার আমার সামনে ডাক দিলেন উনাকে, দেখলাম চোখ খুলছেন দুই-তিনবার। তিনি শঙ্কামুক্ত এটা বলা যায় না।’

চিকিৎসা দেশে হবে নাকি জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদকে সিঙ্গাপুরে নেয়া হবে- জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘জিএম কাদের (এরশাদের ভাই) যতটা বলেছেন, তিনি বাইরে যেতে আগ্রহী নন। উনাকে নেয়ার মতো স্ট্যাবল অবস্থাও নেই। যখন উনার জ্ঞান ছিল তখন তিনি বলেছেন, আমি সিএমএইচেই কমফোর্ট ফিল (স্বস্তি অনুভব) করি, আমাকে অন্য কোথাও নেয়ার দরকার নেই। এটা জিএম কাদের আমাকে বলেছেন।’

অসুস্থ বোধ করায় গত ২৬ জুন সিএমএইচ ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) নেয়া হয় এরশাদকে। সর্বশেষ গত ২০ জানুয়ারি সিঙ্গাপুরে চিকিৎসার জন্য যান এরশাদ। সেখান থেকে ফেরেন ৪ ফেব্রুয়ারি।

এর আগে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অর্থাৎ ২০১৮ সালের ১০ ডিসেম্বর চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান এরশাদ। ভোটের মাত্র তিন দিন আগে ২৬ ডিসেম্বর দেশে ফেরেন তিনি।

আরএমএম/বিএ/এমকেএইচ

আরও পড়ুন