ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সোমবার থেকে শুরু হজ ক্যাম্পে অবস্থান

রফিক মজুমদার | প্রকাশিত: ০২:৫১ পিএম, ৩০ জুন ২০১৯

সোমবার (১ জুলাই) থেকে হজ ক্যাম্পে ওঠা শুরু করবেন হজযাত্রীরা। দেশের বিভিন্ন জেলা থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রীর উল্লেখযোগ্য সংখ্যক হজযাত্রী পবিত্র হজযাত্রার আগে হজ ক্যাম্পে অবস্থান করবেন।

৪ জুলাই থেকে শুরু হবে হজ ফ্লাইট। বাংলাদেশ ও সৌদি আরবের রাষ্ট্রায়ত্ত সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স প্রতিবারের মতো এবারো হজযাত্রী পরিবহন করবে। এই বাইরে কোনো এয়ারলাইন্সকে হজযাত্রী পরিবহনে অনুমতি দেয়া হবে না।

হজ ক্যাম্প পরিচালক সাইফুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘আগামী ৪ জুলাই (বৃহস্পতিবার) শুরু হবে এ বছরের হজযাত্রা। সোমবার (১ জুলাই) থেকে হজ ক্যাম্পে উঠতে শুরু করবেন হজযাত্রীরা। হজযাত্রীদের সব সেবা প্রদানে প্রস্তুত করা হয়েছে হজ ক্যাম্পকে। এর আগে গত এক মাস ধরে চলছে ধোয়ামোছা আর রং লাগানোর কাজ।’

এ বছর ১ লাখ ২৭ হাজারেরও বেশি হজযাত্রী বাংলাদেশ থেকে সৌদি আরব যাবেন পব্রিত হজ পালন করতে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন হাজি ক্যাম্প হাজিদের জন্য উড়োজাহাজে চড়ার আগের ক’দিন নিরাপদ স্থান। হজ ফ্লাইটে ওঠার আগে দেশের সব হজযাত্রী এ ক্যাম্পে অবস্থান করবেন এবং পরে যার যার নির্দিষ্ট ফ্লাইট অনুযায়ী আকাশপথে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

আরএম/এসআর/আরআইপি

আরও পড়ুন