ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

যানজটে নাকাল প্রগতি সরণি

প্রকাশিত: ০১:০৩ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫

মূল্য সংযোজন কর (মূসক) প্রত্যাহারের দাবিতে বেসরকারি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সড়ক অবরোধে ভোগান্তিতে পড়েছেন প্রগতি স্বরণি হয়ে চলাচলকারি সাধারণ মানুষ। এমনিতে এই সড়কটিতে চলাচলকারি মানুষের প্রতি দিনের সঙ্গী যানজট। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসূচির ফলে সেখানে যোগ হয়েছে নতুন মাত্রা।  

রাজধানীর অন্য কোথায় গাড়ির চাপ না থাকলেও মৌচাক থেকে নতুন বাজার পর্যন্ত যানজট যেন লেগেই থাকে। এর সঙ্গে রাস্তায় ময়লার ভাগাড় তো আছেই। এভাবেই চলতে হয় ব্যস্ত এই সড়কে চলাচলকারিদের। তবে বুধবার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সড়ক অবরোধে যেন ভোগান্তি চরমে নিয়ে যায়।

পুরো প্রগতি স্বরণি যেন কার্যত অচল হয়ে পড়ে। বাস, প্রাইভেট গাড়ি, রিকশা সব দাঁড়িয়ে থাকে ঘণ্টার পর ঘণ্টা। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষ গাড়ি থেকে নেমে হেঁটেই গন্তব্য পানে রওনা দেন।

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী মো. শফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, সারা দিনের কাজ শেষে মধ্য বাড্ডার হোসেন মার্কেটের অফিসে আসার সময় পড়তে হয় ভোগান্তিতে। মালিবাগ রেল গেট ছাড়িয়ে গেছে যানজট। এদিকে, মেরুল বাড্ডা থেকে নতুন বাজার।

তার মতে, এমনিতে চলাচল করা যায় না এই সড়কে। এর মধ্যে শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচি। তাই হেঁটেই অফিসে রওনা হলাম। তবে ভোগান্তর মাত্রা বেড়ে যায় রোগী বহনকারি অ্যামবুলেন্সগুলোর।  

আরেক বেসরকারি চাকরিজীবী মো. মোস্তফা বলেন, প্রগতি স্বরণি দিয়ে এমনিতে হেঁটেও চলাচল করা যায়না।শিক্ষার্থীদের কর্মসূচির ফলে সেখানে যোগ হয়েছে নতুন মাত্রা।

এসএ/আরআইপি