ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মশক নিধনে ডিএনসিসির ক্র্যাশ প্রোগ্রাম শুরু ২৯ জুন

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ২৪ জুন ২০১৯

মশক নিধন ও নিয়ন্ত্রণে রাজধানীর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে দুই সপ্তাহব্যাপী ক্র্যাশ প্রোগ্রাম আগামী ২৯ জুন শুরু হচ্ছে। স্বাভাবিক কার্যক্রমের পাশাপাশি অতিরিক্ত জনবল, ফগার মেশিন ও ওষুধ মজুদ নিয়ে আগামী ১১ জুলাই পর্যন্ত এ প্রোগ্রাম চলবে।

সোমবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে ডেঙ্গু পরিস্থিতি তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএনসিসির চিফ হেলথ অফিসার ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন এ তথ্য জানান।

তিনি বলেন, মশক নিধনে ডিএনসিসি সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। স্বাস্থ্য অধিদফতরের সহযোগিতায় চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ প্রদান ও মশক নিধনে ব্যবহৃত কীটনাশকের কার্যকারিতা নিয়েও আলোচনা সভা হয়।

তিনি আরও বলেন, অধিদফতরের সংক্রামক ব্যধি নিয়ন্ত্রণে পরিচালিত জরিপ অনুযায়ী ডিএনসিসির ৩৫ নম্বর ওয়ার্ডে এডিস মশার প্রকোপ বেশি। আগামীকাল (মঙ্গলবার) মেয়র আতিকুল ইসলাম এ ওয়ার্ডের বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, মসজিদের ইমাম ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন।

২৯ জুন সকাল ১০টায় এডিস মশা নিয়ন্ত্রণে সচেতনতামূলক র‌্যালি বের হবে। ওই র‌্যালি থেকেই দুই সপ্তাহব্যাপী ক্র্যাশ প্রোগ্রামের ঘোষণা দেবেন মেয়র আতিকুল ইসলাম।

এমইউ/বিএ/জেআইএম

আরও পড়ুন