ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ওজনে কারচুপি : দুই পেট্রল পাম্পের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০৭ পিএম, ২৩ জুন ২০১৯

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে দু’টি পেট্রল পাম্প ও একটি বেকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ময়মনসিংহ জেলার গৌরীপুর ও তারাকান্দা উপজেলায় আজ (রোববার) বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ লঙ্ঘন করায় এ মামলা দায়ের করা হয়।

বিএসটিআইয়ের উপ-পরিচালক (মেট্রোলজি) মো. রেজাউল হক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অভিযুক্ত তিনটি প্রতিষ্ঠানের মধ্যে গৌরীপুর এলাকার মেসার্স সোয়াদ ফিলিং স্টেশন প্রতি ৫ লিটার পেট্রোলে ১৫০ মি.লি., দুইটি ডিজেল ইউনিট দিয়ে প্রতি ৫ লিটারে ১৬০ মি.লি. ও ১৭০ মি.লি. জ্বালানি তেল কম প্রদান করায় এবং মেসার্স তাজমিন ফিলিং স্টেশন প্রতি ৫ লিটার পেট্রোলে ১৭০ মি.লি. ও তিনটি ডিজেল ইউনিট দিয়ে প্রতি ৫ লিটারের ডিজেল যথাক্রমে ১৬০ মি.লি., ১২০ মি.লি. ও ১৬০ মি.লি. কম প্রদান করায় প্রতিষ্ঠান দু’টির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এ ছাড়াও তারাকান্দা এলাকার মেসার্স বিসমিল্লাহ বেকারির উৎপাদিত বিস্কুটের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা দায়ের করা হয়।

বিএসটিআইয়ের এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক মো. বিল্লাল হোসেন ও জয়দেব রাজবংশী অংশ নেন।

এমইউএইচ/এনএফ/এমএস

আরও পড়ুন