ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সতর্কতা সংকেত নামাতে বলা হলো সমুদ্রবন্দরকে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:১৮ এএম, ০৯ জুন ২০১৯

দেশের সমুদ্র বন্দরগুলোকে সতর্কতা সংকেত নামিয়ে ফেলার নির্দেশ দিয়েছে আবহাওয়া অধিদফতর। এর আগে বৃহস্পতিবার (৬ জুন) দুপুর দেড়টার দিকে সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছিল।

এ বিষয়ে শনিবার (৮ জুন) রাতে আবহাওয়াবিদ ওমর ফারুক জাগো নিউজকে বলেন, যে লঘুচাপটি ছিল সেটি গুরুত্বহীন হয়ে পড়েছে। তবে সেখানে একটি ঘূর্ণন রয়েছে। লঘুচাপ গুরুত্বহীন হয়ে পড়ায় আমরা সমুদ্র বন্দরগুলোকে সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলেছি।

আবহাওয়া অধিদফতর বলছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। সমুদ্র সমতল থেকে সাড়ে চার কিলোমিটার ঊর্ধ্ব পর্যন্ত একটি সাইক্লোনিক ঘূর্ণবাত বাংলাদেশ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

শনিবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।

পিডি/এমএসএইচ

আরও পড়ুন