ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘ইনডোর ঈদ’ পালন নগরবাসীর

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:২৭ পিএম, ০৫ জুন ২০১৯

দিনদুপুরে সুনসান নিরবতা বিরাজ করছে যানজটের নগরীখ্যাত রাজধানী ঢাকায়। ঈদুল ফিতরের দিনে আজ বুধবার সকাল থেকে বিরামহীনভাবে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির পানিতে রাজধানীর বিভিন্ন এলাকায় জলা্বদ্ধতার সৃষ্টি হয়েছে। এর আগে ঈদকে সামনে রেখে নাড়ির টানে গত কয়েকদিনে রাজধানী ছেড়েছে লাখ লাখ বাসিন্দা। এ কারণে শহরে এমনিতেই নিরবতা তারপর আবার সকাল থেকে বৃষ্টির কারণে গোটা শহরে নিরবতা নেমে এসেছে। বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে নগরবাসীর অধিকাংশই সকাল থেকেই এক প্রকার গৃহবন্দি হয়ে আছেন।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে রাজধানীর শাহজাহানপুরের বাসিন্দা গৃহবধূ নাসরিন বলেন, ‘বৃষ্টির কারণে ঈদের দিন খালা ও ফুপির বাসায় সালামি আনতে যেতে না পারায় তার দুই ছেলেমেয়ে সক‌াল থেকে মুখ গোমড়া করে বসে আছে।’ ঠাট্টাচ্ছলে তিনি বললেন, মনে হচ্ছে যেন ‘ইনডোরে’ ঈদ পালন করছি। যাদের বাস‌ায় বেড়াতে আসার কথা ছিল তারাও বৃষ্টির কারণে আসেনি। ফলে মেহমানদের জন্য রান্না করা খাবার রয়ে গেছে।

Eid-

আবহাওয়া অধিদফতরের কর্তব্যরত কর্মকর্তা রেজওয়ানুল হক জানান, আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানী ঢাকায় ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। দুপুর ১২টার পর রাজধানীজুড়ে থেমে থেমে বৃষ্টি নামে।

Eid-

জাগো নিউজের এ প্রতিবেদক রাজধানীর বিভিন্ন এলাকা সরেজমিন পরিদর্শনকালে পুরান ঢাকা, লালবাগ, ইসলামবাগ, নিউমার্কেট, শান্তিনগর, মালিবাগ, মৌচাক ও রাজারবাগসহ বিভিন্ন এলাকায় বৃষ্টির পানিতে জলাবদ্ধতার সৃষ্টি হতে দেখা যায়। কোথাও কোথাও জলাবদ্ধতার কারণে সিএনজিচালিত অটোরিকশা ও প্রাইভেটকার নষ্ট হয়ে পড়ে থাকতে দেখা যায়।

এমইউ/এসআর/জেআইএম

আরও পড়ুন