ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

তিন ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারণ জানালেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০৬ পিএম, ০২ জুন ২০১৯

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় কমিটির সভাপতি আ. ক. ম মোজাম্মেল হক জানিয়েছেন, আজ ৫৫টি ট্রেনের মধ্যে শুধু দূরপাল্লার তিনটি ট্রেন বিলম্বে আসা-যাওয়া করেছে।’

রোববার রাজধানীর কমলাপুরে যাত্রীদের খোঁজ-খবর ও স্টেশনের সার্বিক বিষয় দেখতে গিয়ে তিনি এ কথা জানান।

আগামী দুদিনের মধ্যে এই শিডিউল বিপর্যয় কাটিয়ে ওঠা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনটি ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারণ জানিয়ে মন্ত্রী বলেন, দূরপাল্লার ট্রেন তিনটি গন্তব্যে পৌঁছে আবার ফিরে এসেছে। যেহেতু একবার শিডিউল বিপর্যয় হয়েছে, তাই দু-একদিন সময় লাগবে এই তিনটি ট্রেনের সময় ঠিক করতে। ইতোমধ্যে আমাদের অনেক বগি এসেছে। কিছু ইঞ্জিন আসার অপেক্ষায়। এগুলো এলে আমাদের ট্রেনের শিডিউল বিপর্যয় আর থাকবে না। কোনো ট্রেন লেট করলে যথাসময়ে সেটার পরিবর্তে অন্য ট্রেন ছেড়ে যাবে।

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্ঝঞ্ঝাট করতে সরকার সব ব্যবস্থা নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, যাত্রাপথে ছিনতাই, চাঁদাবাজিসহ অন্যান্য আইনবিরোধী কার্যক্রম কঠোরভাবে দমন করতে আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।

আইন-শৃঙ্খলা প্রসঙ্গে মোজাম্মেল হক বলেন, মানুষের যাত্রা নিরাপত্তায় সর্বোচ্চ সতর্কতা নেয়া হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী সবসময় নজর রাখছে, যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে।

মন্ত্রী বলেন, ‘সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনার সরকার রেল ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। নতুন রেললাইন নির্মাণ , রেলের বগি ও ইঞ্জিন সংগ্রহের লক্ষ্যে সরকার পর্যাপ্ত বরাদ্দ রয়েছে।

এএস/জেডএ/পিআর

আরও পড়ুন