ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সদরঘাট থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:২৪ এএম, ০২ জুন ২০১৯

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকার ব্যস্ততম সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। রোববার (২ জুন) সকাল সাড়ে ১০টা থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

বাংলাদেশ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিবহন পরিদর্শক (সদরঘাট) দিনেশ কুমার সাহা জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দেশের সমুদ্রবন্দর সমূহে ২ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সে কারণে কোনো প্রকার দুর্ঘটনা এড়াতে ঢাকা থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

এদিকে রোববার সকাল থেকেই সদরঘাটে ঈদে ঘরমুখী মানুষের পদচারণায় মুখর হয়ে ওঠে। লঞ্চে জায়গা পেতে অনেকেই ফজরের নামাজ পড়েই ছুটেছেন সদরঘাটের দিকে। তবে লঞ্চ বন্ধ হওয়ার খবরে অনেক যাত্রীই আতঙ্কিত হয়ে পড়েন। তবে বিআইডব্লিউটিএর কর্মকর্তারা জানিয়েছেন, আবহাওয়া পরিস্থিতি উন্নতি হলে লঞ্চ চলাচল শুরু হবে।

Dhaka1

সদরঘাট থেকে দেশের বিভিন্ন স্থানে ৪৩টি রুটে লঞ্চ চলাচল করে। ঈদের সময় ৩০ থেকে ৩৫ লাখ লোক সদরঘাট দিয়ে নদীপথে গ্রামের বাড়ি যান বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তারা।

তারা আরও জানিয়েছেন, রোববার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত এই যাত্রীরা ঢাকা ছাড়বেন। এবার সদরঘাটে সবচেয়ে বেশি যাত্রীর ভিড় হবে সোমবার (৩ জুন) বলে মনে করছেন সদরঘাটের বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা।

মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে বুধবার মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালিত হবে।

আরআরএম/আরএস/এমএস

আরও পড়ুন