ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ওমেন্স ওয়ার্ল্ড-আলভিরাস বিউটি পার্লারকে ১৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:২৮ পিএম, ৩১ মে ২০১৯

মেয়াদোত্তীর্ণ ও নকল প্রসাধনী সামগ্রী ব্যবহার করায় ধানমন্ডির উইমেন্স ওয়ার্ল্ড ও আলভিরাস উইমেন্স বিউটি পার্লারকে ১৬ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

Womens-World

বিএসটিআইয়ের সহযোগিতায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন।

Womens-World

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জানান, শুক্রবার বিকেলে ধানমন্ডির-২৭ নম্বরে প্রতিষ্ঠানটির জনপ্রিয় বিউটি পার্লার ওমেন্স ওয়ার্ল্ড এর ব্রাঞ্চে অভিযান চালানো হয়। বিউটি পার্লারটি থেকে দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানির বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ কসমেটিক্স সামগ্রী জব্দ করা হয়। জব্দকৃত কসমেটিক্স পণ্যের মধ্যে অধিকাংশের মেয়াদ শেষ হয়েছে ২০১৬ সালেই। অথচ ওই মেয়াদোত্তীর্ণ কসমেটিক্স ব্যবহার করা হচ্ছিল পার্লারে। যা ভোক্তা অধিকারের স্পষ্ট লঙ্ঘন। এর মধ্যে লেভেল ছাড়াও কিছু কসমেটিক্স পণ্য মিলেছে। এ কারণে প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

Womens-World-4

তিনি বলেন, জনপ্রিয় বিউটি পার্লার নারীদের কাছে খুবই জনপ্রিয়। অবাক হওয়ার মতো তথ্য হচ্ছে আমরা সেখানে ২০১৬ সালে মেয়াদোত্তীর্ণ কসমেটিক্স পণ্য পেয়েছি। যা ব্যবহারে নারীদের স্কিনে ক্যান্সারসহ নানা ধরনের রোগ হতে পারে। অন্যদিকে একই এলাকার আলভিরাস উইমেন্স বিউটি পার্লার গিয়ে দেখা যায়, অনুমোদন নেই এমন পণ্য সাজিয়ে রাখা হয়েছে।

Womens-World-4

২০১৭ ও ২০১৮ সালে মেয়াদ শেষ হয়েছে এমন কসমেটিক্সে ভরা পার্লারটি। সেসব দিয়েই নারীদের মেকআপে ব্যবহার করে আসছিল। এছাড়া প্রতিষ্ঠানটিতে নেই সেবা মূল্যের তালিকা। পৃথক ৪টি সেবা দেবার পর ৬ থেকে ৭টি সেবার মূল্য ও অতিরিক্ত কসমেটিক্সের মূল্য আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এসব কারণে আলভিরাস উইমেন্স বিউটি পার্লারকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।

জেইউ/জেএইচ/পিআর

আরও পড়ুন