ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে : গওহর রিজভী

প্রকাশিত: ০৯:৫৭ এএম, ১৯ অক্টোবর ২০১৪

বিশ্বব্যাংকসহ আন্তর্জাতিক সংস্থার জরিপে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। রোববার সকালে নগরীর পরিকল্পনা কমিশনের এনইসি-২ সম্মেলনকক্ষে ‘সার্ক উন্নয়ন লক্ষ্যমাত্র প্রতিবেদন:নির্বাহী সার-সংক্ষেপ প্রকাশ’ অনুষ্ঠানে তিনি তথ্য দেন।

তিনি বলেন, বিশ্বব্যাংকসহ আন্তর্জাতিক সংস্থার জরিপে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের দারিদ্র্যতা কমার পাশাপাশি বেড়েছে ক্রয় ক্ষমতাও। শিক্ষা ও স্বাস্থ্যখাতে বাংলাদেশ ভালো করছে।

গওহর রিজভী আরও বলেন, সার্ক উন্নয়ন লক্ষ্যমাত্রা(এসডিজি) অর্জন করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। ক্ষুধা ও দারিদ্র নির্মূল করতে সক্ষম হচ্ছে। স্বাস্থ্য খাতে ভালো করেছে বাংলাদেশ।  এমনকি এখন স্কুলগুলোতে ফিমেল টয়লেট রয়েছে।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরীর উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, আমাদের সামাজিক খাতে অর্থায়ন বাড়াতে হবে। তবেই সামনের দিকে আমরা আরও এগিয়ে যেতে পারবো।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, , তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব আবদুস সোবহান সিকদার, পরিকল্পনা সচিব ভূঁইয়া সফিকুল ইসলাম প্রমূখ।