ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘ঈদে নগরবাসীর নিরাপত্তায় প্রস্তুত ডিএমপি’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:০০ পিএম, ২৬ মে ২০১৯

নগরবাসীকে নির্বিঘ্নে ও উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপনের আহ্বান জানিয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আমরা আপনাদের সঙ্গে আছি, আপনাদের পাশে আছি। যদি কেউ অপচেষ্টা চালায় তাদের কঠোর হাতে দমন করা হবে।

রোববার (২৬ মে) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

DMP-Dhaka

আছাদুজ্জামান মিয়া বলেন, আপনারা নির্বিঘ্নে ঈদ উদযাপন করুন, উৎসব করুন। যে কোনো অপরাধ প্রতিরোধ করতে রাজধানীর বিভিন্ন স্থানে পোশাকে ও সাদা পোশাকে পুলিশ নজরদারি রাখছে।

তিনি বলেন, ঈদ উপলক্ষে মার্কেট, শপিং মল, বাস টার্মিনাল, লঞ্চ ঘাট ও রেল স্টেশনে পুলিশ মোতায়েন ও টহল বৃদ্ধি করা হয়েছে। যাতে গভীর রাত পর্যন্ত কেনাকাটা করে নগরবাসী নিরাপদে বাসায় ফিরতে পারে। ঈদে রাজধানী ফাঁকা হয়ে যাবে। এই ফাঁকা শহরে আমাদের পাহারা থাকবে, বাসা-বাড়ি, ব্যবসায়ী প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ড থাকবে, আমরাও থাকবো। সবাই মিলে নিরাপত্তা বলয় করব। থাকবে নিরাপত্তা চেকপোস্ট, তল্লাশি ও রাস্তায় ব্যারিকেড ব্যবস্থা।

DMP-Dhaka

তিনি আরও বলেন, আমরা চাই চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, অজ্ঞান পার্টি এদেরকে আপনারা প্রতিহত করবেন। এদের খবর আমাদের দিবেন। যাতে তাদের গ্রেফতার করে আদালতে কাঠগড়ায় দাঁড় করাতে পারি।

DMP-Dhaka

মাদকের ভয়াবহতা সম্পর্কে কমিশনার বলেন, মাদক ক্যানসারের থেকে ভয়াবহ। রাজধানীতে মাদক ব্যবসাকে চিরতরে বন্ধ করব। কেউ যদি মাদকের ব্যবসা করে, মাদক খায় ও মাদকের আখড়া বানায় তাহলে জানাবেন। আপনার পরিচয় গোপন রাখা হবে। পরিবারের কেউ মাদকাসক্ত হলে সেই পরিবার জাহান্নামে পরিণত হয়।

DMP-Dhaka

এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মো. আবদুল বাতেন, যুগ্ম পুলিশ কমিশনার (সদর দফতর) মহা. আশরাফুজ্জামান, যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম ও তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার।

জেইউ/এএইচ/পিআর

আরও পড়ুন