ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নকল পণ্য : এমএম প্লাস্টিককে ৫০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২১ মে ২০১৯

রাজধানীর পুরান ঢাকার লালবাগ এলাকায় অভিযান চালিয়ে নকল প্লাস্টিক পণ্য তৈরির অপরাধে এম এম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের একটি কারখানাকে ৫০ হাজার টাকা জারিমানা করা হয়েছে।

মঙ্গলবার রাজধানীর লালবাগ এলাকায় বিশেষ অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটিকে জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অধিদফতরের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন ও আফরোজা রহমান অভিযানটি পরিচালনা করেন।

আফরোজা রহমান জানান, পুরান ঢাকার লালবাগ ও নিউমার্কেট এলাকায় রমজান মাস উপলক্ষে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় লালবাগ এলাকায় এমএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের একটি কারখানায় নকল প্লাস্টিক পণ্য প্রস্তুত করতে দেখা যায়। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

jagonews24

এদিকে পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা না থাকার অপরাধে সিরাজ সুপার শপকে ১০ হাজার ও স্বপ্ন সুপার শপকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করায় সোহাগ মাংস বিতানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, নিউমার্কেট এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য প্রক্রিয়াকরণের অপরাধে ভিনিসিয়াসকে ১৫ হাজার টাকা, হাবিবা ফাস্ট ফুডকে ১০ হাজার ও ফুড গার্ডেনকে ১৯ হাজার টাকা জরিমানাসহ ৭টি প্রতিষ্ঠানকে এক লাখ ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে লালবাগ ও নিউমার্কেট থানা পুলিশ সার্বিক সহায়তা প্রদান করে। বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করেন লালবাগ ও নিউমার্কেট থানা পুলিশ সদস্যরা।

এসআই/এমএসএইচ/আরআইপি

আরও পড়ুন