ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মোগলে পচা-বাসি খাবার, ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২০ মে ২০১৯

পবিত্র রমজানে খাদ্যদ্রব্যে ভেজাল ও পচা-বাসি, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত প্রতিরোধে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে ডিবি ও ক্রাইম বিভাগের সমন্বয়ে এই অভিযান চালানো হয়।

পচা-বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে উত্তরার মোগল রেস্টুরেন্টকে ২ লাখ জরিমানা ও ‘লা বামাবা’ রেস্টুরেন্টে ৩০ হাজার টাকা ও অনুমোদনহীন লবণ ব্যবহার করায় খাজানা রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করে আদালত।

DMP-2.jpg

ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন জানান, উত্তরা-১ নম্বর সেক্টরের মোগল রেস্টুরেন্টে পচা ও বাসি খাবার বিক্রির উদ্দেশে মজুত রাখা হয়েছে। আর অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করা হচ্ছিল। এজন্য প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে উত্তরা-৩ নম্বর সেক্টরের ‘লা বামাবা’ রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশের খাবার তৈরির দায়ে ৩০ হাজার টাকা ও অনুমোদনহীন লবণ ব্যবহার করার দায়ে একই এলাকার খাজানা রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করে আদালত।

তিনি বলেন, ভোক্তার অধিকার নিশ্চিতকল্পে এবং খাবারে ভেজাল প্রতিরোধে বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

জেইউ/জেএইচ/এমএস

আরও পড়ুন