ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পচা-বাসি খাবার বিক্রি : কাপ্তানবাজারে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৬ মে ২০১৯

ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে রাজধানীর পুরান ঢাকার কাপ্তান বাজারে অভিযান চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। এ সময় পচা-বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে খন্দকার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি একই এলাকারজনপ্রিয় টি হাউজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পবিত্র রমজান মাস জুড়ে রাজধানীতে চলমান খাদ্যদ্রব্যে ভেজাল বিরোধী বিশেষ অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে কাপ্তানবাজার এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

DMP

পরে আব্দুল্লাহ আল মামুন জানান, পবিত্র রমজান মাসে খাদ্যদ্রব্যে ভেজাল ও পচা-বাসি, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত প্রতিরোধে রাজধানী জুড়ে ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়েছে।

DMP

তিনি জানান, আজ কাপ্তানবাজারে অভিযানকালে দেখা যায়, পচা-বাসি খাবার মজুত রাখা হয়েছে। যা নতুন তৈরি করা খাবারের সঙ্গে মিশিয়ে বিক্রি করা হতো। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করায় খন্দকার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে এক লাখ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। একই এলাকার জনপ্রিয় টি হাউজের ট্রেড লাইসেন্সের মেয়াদ শেষ হলেও নবায়ন না করায় ৩০ হাজার টাকা জরিমানা করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত।

জেইউ/এমএমজেড/এমকেএইচ

আরও পড়ুন