ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পাঁচ দিনের সফরে হাওয়াই যাচ্ছেন সেনাপ্রধান

কূটনৈতিক প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ১৬ মে ২০১৯

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ইউএস আর্মি প্যাসিফিক কমান্ডার জেনারেল রবার্ট বি ব্রাউনের আমন্ত্রণে পাঁচ দিনের সফরে হাওয়াই যাচ্ছেন।

শুক্রবার (১৭ মে) তিনি হাওয়াইয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। সফরকালে সেনাপ্রধান হাওয়াইয়ের হনলুলুতে ল্যান্ড ফোর্সেস অব দ্য প্যাসিফিক সিম্পোজিয়াম অ্যান্ড এক্সপোজিশন অনুষ্ঠানে অংশ নেবেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, সিম্পোজিয়ামে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের দেশগুলোর সমসাময়িক বিভিন্ন ইস্যু ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা হবে। এছাড়া সেনাবাহিনী প্রধান বিভিন্ন দেশের শীর্ষস্থানীয় সামরিক কর্মকর্তাদের নিয়ে আয়োজিত প্যানেল আলোচনায় অংশ নেবেন। সেখানে তিনি তার বক্তব্য উপস্থাপন করবেন।

উল্লেখ্য, ২০০৫-০৬ সালে সুদানে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষী মিশন ইউএনএমআইএস-এর ফোর্স কমান্ডারের মিলিটারি অ্যাসিসট্যান্ট হিসেবে দায়িত্ব পালনের সময় ৫০টিরও বেশি দেশের প্রতিনিধিদের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করার অভিজ্ঞতালব্ধ জ্ঞানকে সবার মাঝে তুলে ধরতে সেনাপ্রধানকে এই বিশেষ আমন্ত্রণ জানানো হয়েছে।

এছাড়াও সেনাবাহিনী প্রধান অংশগ্রহণকারী দেশগুলোর শীর্ষস্থানীয় সামরিক কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন এবং ২২ মে ইউএস আর্মি প্যাসিফিক কমান্ডারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

জেপি/এমবিআর/এমকেএইচ

আরও পড়ুন