ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আজও রাতেই নামল ‘ক্ষণিকের বৃষ্টি’

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১০:১১ পিএম, ১৪ মে ২০১৯

দিনভর প্রখর সূর্য কিরণে ছটফট করলেও রাতে নামা বৃষ্টি নগরবাসীর মন ও প্রাণে প্রশান্তির পরশ বুলিয়ে দিয়েছে। গতকাল ও আজ একই দৃশ্যপট। দিনভর প্রচণ্ড গরম আর রাতে বৃষ্টি। তবে গতকালের চেয়ে আজ দু ঘণ্টা আগেই রাত ৯টায় বৃষ্টি নামে। রাতের বৃষ্টিতে অনেককেই ভিজতে দেখা গেছে। তবে বৃষ্টি বেশিক্ষণ স্থায়ী হয়নি। গত ২৪ ঘণ্টায় ঢাকায় ২৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আজ সন্ধ্যা ৭টা থেকে রাত ১টা পর্যন্ত ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকাসমূহের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা, ঘণ্টায় ২৫ থেকে ৩৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Rain-1

আজ রাজধানী ঢাকায় সর্বোচ্চ ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৭ দশমিক ২ ও সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা, খুলনা, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে সেই সাথে বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

Rain-2

এছাড়া খুলনা ও যশোর অঞ্চলসমূহের ওপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের কার্যকারিতা অব্যাহত থাকতে পারে।

এমইউ/এমবিআর/পিআর

আরও পড়ুন