ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৮ প্রতিষ্ঠানকে পৌনে দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১৫ পিএম, ১৪ মে ২০১৯

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াকরণ ও পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকায় আট প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার রাজধানীর দক্ষিণখান, উত্তরা পশ্চিম ও তুরাগ থানা এলাকায় রমজান উপলক্ষে বিশেষ অভিযানে প্রতিষ্ঠানগুলোকে এক লাখ ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়।

Consumer Rights

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগের কার্যালয় সহকারী পরিচালক আফরোজা রহমান এবং সহকারী পরিচালক আতিয়া সুলতানা।

সহকারী পরিচালক আফরোজা রহমান জানান, আজকে দক্ষিণখান, উত্তরা পশ্চিম ও তুরাগ থানা এলাকায় অভিযান চালানো হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াকরণের অপরাধে আমির হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার, তানিয়া বেকারিকে ৫০ হাজার, একতা বেকারিকে ২৫ হাজার, হিমালয় রেস্টুরেন্টকে ৩০ হাজার ও খাজানা রেস্টুরেন্ট অ্যান্ড কাবাব ঘরকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে বাজাজ ফ্রুটসকে ২ হাজার, উত্তরা ফ্রুটসকে ২ হাজার ও সাব্বির ফ্রুটসকে ২ হাজার টাকাসহ আট প্রতিষ্ঠানকে এক লাখ ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়।

Consumer Rights

অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)- ১ এর সদস্যরা।

এসআই/জেএইচ/এমএস

আরও পড়ুন