ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ঢাকাকে যানজট মুক্ত করার দাবি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪৩ পিএম, ১১ মে ২০১৯

‘নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছা আমাদের নাগরিক অধিকার’ উল্লেখ করে ঢাকা শহরকে যানজটমুক্ত করার দাবি জানিয়েছে ‘জ্যাম মুক্ত ঢাকা চাই’ নামের একটি সামাজিক সংগঠন।

শনিবার (১১মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি ঢাকা শহরের যানজট তীব্র আকার ধারণ করেছে। এটি আমাদের জন্য কোনো সুখবর নয়। বর্তমানে ঢাকা শহরের যানজট এমন পরিস্থিতিতে পৌঁছেছে যে, প্রতিদিন লাখ লাখ কর্মঘণ্টা নষ্ট হচ্ছে। বছরে অপচয় হচ্ছে হাজার হাজার কোটি টাকা। যানজটে বসে থাকতে থাকতে মানসিক যন্ত্রণা বাড়ছে যাত্রীদের। যার প্রভাব পড়ছে তাদের ব্যক্তিজীবনে।

dhaka-2

বক্তারা আরও বলেন, বর্তমানে ঢাকায় যানবাহনের গতি ঘণ্টায় ৭ কিলোমিটার। এই গতি ক্রমান্বয়ে কমতে থাকবে এবং আমাদের যানবাহনের গতি হাঁটার গতির চেয়েও কমে যাবে মাত্র সাত বছরের মধ্যে। এ বিষয়ে এখন সচেতন না হলে আমাদের মহাবিপর্যয়ের মধ্যে পড়তে হবে। বর্তমান পরিস্থিতি এবং এই পরিস্থিতি উত্তরণের পথ সরকারকেই বের করতে হবে। অপরিকল্পিত ফ্লাইওভার নির্মাণসহ কিছু কিছু ভুল পদক্ষেপের জন্য রাজধানী ঢাকা শহরে যানজটের মাত্রা বেড়েছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সমন্বয়ক নার্গিস জাহান সদস্য হাফিজা রহমান, ছাত্র ফোরামের সভাপতি গোলাম মোস্তফা প্রমুখ।

এএস/এমবিআর/এমকেএইচ

আরও পড়ুন